‘সাগর-রুনি হত্যার বিচারের নামে প্রহসন চলছে’


প্রকাশিত: ০৮:৩৬ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৭

সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকাণ্ডের বিচারের নামে প্রহসন চলছে। এতো হত্যার বিচার হয় সাংবাদিক হত্যার বিচার হয় না। সরকার যদি আন্তরিক হতো তবে বিচারের নামে ৫টি বছর অতিবাহিত হতো না।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে)  সাবেক সভাপতি শওকত মাহমুদ।

সাংবাদিক দম্পতি সাগর রুনিসহ সব সাংবাদিক হত্যার সুষ্ঠু বিচার ও নবম ওয়েজবোর্ডের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে শওকত মাহমুদ আরো বলেন, ৫ বছর ধরে প্রতিবাদ করে যাচ্ছি কিন্তু সাগর-রুনি হত্যার রহস্য উন্মোচিত হচ্ছে না। আসলে বর্তমান সরকার এই বিচার করবে না। মনে হয় যারা এই হত্যার রহস্য উন্মোচন করছে না তারাই এর সঙ্গে জড়িত।

যৌথভাবে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন।

শওকত মাহমুদ বলেন, যদি র‌্যাব আগামী তারিখের মধ্যে তদন্ত প্রতিবেদন না দেয় তাহলে সাংবাদিকরা তদন্ত কমিশন গঠন করে এর রহস্য উন্মোচন করবে। সাগর-রুনি টাকা কিংবা অন্য কিছুর জন্য খুন হয়নি। তাদের খুনের সময় তাদের ল্যাপটপ এবং পেনড্রাইভ নেয়া হয়েছে। যার মধ্যে হয়তো অনুসন্ধানী কিছু ছিল। সরকার, ক্ষমতাবান কোনো ব্যক্তি অথবা প্রতিষ্ঠান হয়তো এই অনুসন্ধানী প্রতিবেদনটি প্রকাশিত হলে ফেঁসে যেতে পারতো বলে আমরা ধারণা করছি।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আফজাল আহমেদ, জাতীয় প্রেসক্লাবের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সাবেক যুগ্ম-সম্পাদক কাদের গণি চৌধুরী, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, গোলাম মোস্তফা প্রমুখ।

জেইউ/এনএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।