সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন


প্রকাশিত: ০৭:৫০ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৭

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যায় কালক্ষেপণ না করে জড়িতদের শনাক্ত, গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ঢাকাস্থ রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতি।

শনিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে সমর্থন জানিয়ে অংশ নেয়, পাবনা জেলা সাংবাদিক সমিতি, নোয়াখালী জার্নালিস্ট ফোরাম, নাটোর জেলা সাংবাদিক সমিতি ও নওগাঁ জেলা সাংবাদিক সমিতি।

অনুষ্ঠানে সাংবাদিক নেতা মোস্তফা মনোয়ার বলেন, আজকে আর বিচার চাইতে আসেনি। ঘৃণা জানাতে এসেছি, ক্ষোভ জানাতে এসেছি। রহস্য উন্মোচনের দাবি জানাচ্ছি।

নোয়াখালী জার্নালিস্ট ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলম বলেন, কেন ৫ বছরেও তদন্ত প্রতিবেদন দাখিল করা হচ্ছে না। আজ মানুষ হাসে। সাংবাদিক হত্যার বিচার না হওয়ার কারণে।

ঢাকাস্থ রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির নির্বাহী কমিটির সদস্য ও জাগো নিউজের বিশেষ সংবাদদাতা ফজলুল হক শাওন বলেন, তদন্ত সংশ্লিষ্টদের অনীহা ও গাফলতি রয়েছে। না হলে ৪৮ ঘণ্টার ঘোষণার পর ৫ বছর অতিবাহিত হয়েছে হত্যার রহস্য উন্মোচন হয়নি।

manob

নওগাঁ মিডিয়া ফোরাম ও ঢাকাস্থ রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক মেহেদি হাসান বলেন, কোনো প্রহসন নয়, আমরা অবিলম্বে সাংবাদিক দম্পতি ও শিমুল হত্যার বিচার চাই।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতা সাজ্জাদ হোসেন তপু বলেন, আমরা বিক্ষোভ করেছি, প্রতিবাদ সমাবেশ করেছি, সংসদে স্মারকলিপি দিয়েছি। বাসগৃহ মায়ের আচলের ন্যায় নিরাপদ। কিন্তু সেখানে খুন হলো সাংবাদিক দম্পতি সাগর-রুনি। ৫ বছর অতিবাহিত হলেও তদন্তে কুলকিনারা হয়নি। গ্রেফতার হয়নি মূলহোতারা।

সাংবাদিক নেতা আতিকুর রহমান বলেন, সাংবাদিকদের মধ্যে এজেন্ট রয়েছে। তারা সাগর-রুনির চরিত্র হননের চেষ্টা করেছে। তাদের কী স্বার্থ তা জানা নেই। ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলে বিচার দাবিতে সোচ্চার হওয়ার দাবি জানান তিনি।

সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বলেন, হত্যার পর খুনীরা সাগর-রুনির বাসা থেকে ল্যাপটপ নিয়ে গেছে। সে ল্যাপটপ উদ্ধার করতে পারেনি তদন্ত সংশ্লিষ্ট ও আইন-শৃঙ্খলা বাহিনী। সে ল্যাপটপে কি এমন তথ্য ছিল, তাও উন্মোচন হয়নি।

রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি খাইরুজ্জামান কামাল বলেন, প্রধানমন্ত্রী স্বজন হারানোর ব্যথা নাকি বুঝেন। তাহলে কেন আজ সাগর-রুনি হত্যার বিচার হচ্ছে না। আপনার প্রতি আমাদের আস্থা রাখতে চাই। সুতরাং নিজে থেকে আপনি সাগর-রুনি হত্যা মামলার খোঁজ রাখুন। বিচার প্রক্রিয়া ত্বরান্বিত করুন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতির দফতর সম্পাদক আনোয়ার হোসেন, নাটোর সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও রাজশাহী সাংবাদিক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক এনায়েত করিম, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক জাহাঙ্গীর আলম, সংস্কৃতি ও কল্যাণ সম্পাদক মনোরমাসহ অন্যান্য সংগঠনের সদস্যবৃন্দ।

জেইউ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।