মান্নার ফৌজদারি রিভিশন গ্রহণ করেনি আদালত


প্রকাশিত: ০১:২৭ পিএম, ৩১ মার্চ ২০১৫

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার ফৌজদারি রিভিশন গ্রহণ করেনি আদালত। গুলশান থানায় দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় মান্নাকে আদালতে হাজির না করে সাত দিনের রিমান্ড মঞ্জুর করার বিরুদ্ধে এ রিভিশন দায়ের করা হয়।

মঙ্গলবার ঢাকার মহানগর দায়রা জজ আদালতে মান্নার পক্ষে এ রিভিশনটি দায়ের করেন তার আইনজীবী আব্দুল মান্নান খান। আদালতের বিচারক মো: কামরুল ইসলাম মোল্লা শুনানি শেষে উপরোক্ত মর্মে আদেশ দেন।

উল্লেখ্য, গত ৭ মার্চ মান্নাকে এ মামলায় ১০ দিনের রিমান্ড দেয়া হয়। তিন দিন পর তিনি অসুস্থ হয় পড়লে পুলিশ তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরে তাকে কারা হাসপাতালে চিকিৎসা দেয়া হয় । এ অবস্থায় মামলাটি ডিবিতে স্থানন্তর করা হয়। পরে ১৬ মার্চ ডিবি পুলিশ ১০ দিনের মধ্যে বাকি সাত দিনের রিমান্ড কার্যকর করার জন্য সিএমএম আদালতে আবেদন করেন। উক্ত আবেদনটি ১৮ মার্চ মঞ্জুর করা হয়।

আইনজীবী আব্দুল মান্নান খান বলেন, এখানে আইনের বিধান লঙ্ঘন করা হয়েছে। যেহতু মান্নাকে আদালতে হাজির করেনি সেজন্য এ আদেশটি আইন বর্হিভুত। উক্ত আদেশ বাতিল করার জন্য মঙ্গলবার রিভিশনটি দায়ের করা হয়।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।