গ্রেফতারে ইসির অনুমতির প্রয়োজন নেই : শাহনেওয়াজ


প্রকাশিত: ১০:৪০ এএম, ৩১ মার্চ ২০১৫

নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেছেন, সিটি  নির্বাচন চলাকালীন সময়ে পুলিশ যদি কাউকে গ্রেফতার করতে চায় সে ক্ষেত্রে নির্বাচন কমিশনের (ইসি) অনুমতির প্রয়োজন হবে না। মঙ্গলবার নির্বাচন কমিশনে সাংবাদিকদের তিনি একথা বলেন।

নির্বাচনে সম্ভাব্য যেসব প্রার্থীর বিরুদ্ধে মামলা রয়েছে, তারা কীভাবে নির্বাচন করবে এমন প্রশ্নে তিনি বলেন, আইনেই বলা আছে কে প্রার্থী হবেন। কীভাবে নির্বাচন করবেন। সে ক্ষেত্রে আইনে যা আছে, সেভাবেই কাজ হবে।

নির্বাচন সুষ্ঠু হবে দাবি করে তিনি বলেন, এই কমিশন ছয়টি সিটি করপোরেশন নির্বাচন সম্পন্ন করেছে। সব নির্বাচন সুষ্ঠু হয়েছে। এবারও নির্বাচন স্বচ্ছ হবে বলে আমরা আশা করছি। কেউ যদি আচরণবিধি লঙ্ঘন করেন এবং বিষয়টি কমিশনের নজরে আসে, সে ক্ষেত্রে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

মনোনয়নপত্র জমা দিতে পারেননি বলে প্রার্থী হতে ইচ্ছুক যেসব ব্যক্তি অভিযোগ করেছেন, তাদের শাহনেওয়াজ বলেন, এবার রিটার্নিং অফিসে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য ১১ দিন সময় দেওয়া হয়েছে। বিকেল পাঁচটার পরে মনোনয়নপত্র জমা নেওয়ার কোনো বিধান নেই। রিটার্নিং কর্মকর্তারা কোনো ভুল করেননি। এ ক্ষেত্রে বিশেষ বিবেচনারও কোনো সুযোগ নেই।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।