১০ বছরে বাংলাভিশন


প্রকাশিত: ০৫:৪৫ এএম, ৩১ মার্চ ২০১৫

‘দৃষ্টি জুড়ে দেশ’-এই শ্লোগান নিয়ে ২০০৬ সালের ৩১ মার্চ আনুষ্ঠানিক সম্প্রচার শুরু হয় বাংলাভিশনের। ৩১ মার্চ নবম বছর শেষে দশম বছরে পদার্পণ করেছে চ্যানেলটি।

শুরু থেকেই বাংলাভিশনের উদ্দেশ্য ছিলো বাংলা সংস্কৃতি এবং বাংলাদেশি সংস্কৃতি সঠিকভাবে দর্শকের সামনে তুলে ধরা।

এ প্রসঙ্গে বাংলাভিশনের অনুষ্ঠান প্রধান শামীম শাহেদ বলেন, ‘প্রতিষ্ঠাবার্ষিকীতে দশম বছরের যাত্রাকে আমরা উদযাপন করছি দুই দিনব্যাপি বিশেষ অনুষ্ঠানমালার মধ্যদিয়ে। জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে থাকছে বিশেষ অনুষ্ঠানমালা।’

৩১ মার্চ সকাল থেকে দেশবরেণ্য সাংবাদিক, রাজনীতিবিদ, কবি, অভিনেতা-অভিনেত্রীসহ বিভিন্ন শ্রেণী, পেশার মানুষ, টেলিভিশন ও পত্রিকার কর্মকর্তারা বাংলাভিশনে এসে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান।

দিনব্যাপী বিভিন্ন আয়োজন অফিসের স্টুডিও থেকে সরাসরি সম্প্রচারের পাশাপাশি দিনভর প্রচারিত হচ্ছে সঙ্গীতানুষ্ঠান ‘১০ম বর্ষে পদার্পণ’ ও রোড শো ‘বাংলার পথে বাংলাভিশন রথে’।

বিশিষ্ট টেলিভিশন ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর, পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও চিত্রনায়ক রিয়াজ-এর অংশগ্রহণে এবং শামীম শাহেদ-এর উপস্থাপনায় প্রতিষ্ঠাবার্ষিকীর দিন রাত ৮টা ১৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ টক শো ‘আনন্দ বেদনার কাব্য-২০১৫’।

বিশেষ একক নাটক ‘শূন্যতার বৃত্তে’ প্রচারিত হবে রাত ৯টা ০৫মিনিটে।

জনপ্রিয় জাদুশিল্পী জুয়েল আইচ-এর অংশগ্রহণে ‘রাত বিরাতে’র বিশেষ পর্ব প্রচারিত হবে রাত ১১টা ২৫মিনিটে।

জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে অন্যান্য বিশেষ আয়োজনের পাশাপাশি থাকবে ঢাকা এবং ঢাকার বাইরের আনন্দ র্যালিসহ বিশেষ অনুষ্ঠানের খবর।

জনপ্রিয় সঙ্গীতশিল্পী মমতাজ ও শাহ আলম সরকারের অংশগ্রহণে বিশেষ পালাগান ‘ভুইলনা মন তাহারে’ প্রচারিত হবে ১ এপ্রিল সন্ধ্যা ৬টা ০৫মিনিটে। ‘মিউজিক ক্লাব’ প্রচারিত হবে ১ এপ্রিল রাত ১১টা ২৫মিনিটে। বিশেষ এই পর্বে গাইবেন আঁখি আলমগীর।

এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।