১০ জনের নাম চূড়ান্ত


প্রকাশিত: ১২:০৬ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৭

রাজনৈতিক দলগুলোর কাছ থেকে প্রাপ্ত নাম থেকেই ১০ জনের নাম চূড়ান্ত করেছে সার্চ কমিটি।

সোমবার বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির চূড়ান্ত বৈঠক শেষে এ কথা বলেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবদুল ওয়াদুদ।

তিনি বলেন, সার্চ কমিটি ১০ জনের নাম চূড়ান্ত করেছে। পাশাপাশি কমিটি তাদের প্রতিবেদন চূড়ান্ত করেছে। সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করা হবে।

ওয়াদুদ বলেন, নাম প্রকাশ করা হবে কিনা এটা মহামান্য রাষ্ট্রপতির কাছে রিপোর্ট সাবমিট করার পর বলা যাবে।

এর আগে কমিটির আহ্বায়ক বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক করেন। বৈঠকে আরও উপস্থিত ছিলেন সার্চ কমিটির সদস্য বিচারপতি ওবায়দুল হাসান, মোহাম্মদ সাদিক, মাসুদ আহমেদ, সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও শিরীণ আখতার।

গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতির আদেশক্রমে ছয় সদস্যের একটি সার্চ কমিটি গঠন সংক্রান্ত গেজেট প্রকাশ করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রথম বৈঠকে সার্চ কমিটি দেশের ১২ বিশিষ্ট নাগরিকের সঙ্গে মতবিনিময় করার সিদ্ধান্ত গ্রহণ করে। ওই বৈঠক থেকে রাজনৈতিক দলগুলোর কাছ থেকে নাম প্রস্তাব করার আহ্বান জানানো হয়। পরে আরও চার বিশিষ্ট নাগরিকের সঙ্গে মতবিনিময় করে সার্চ কমিটি।

২৬টি রাজনৈতিক দলের কাছ থেকে প্রাপ্ত ১২৫টি নাম থেকে ২০টি নামের একটি সংক্ষিপ্ত তালিকা করা হয়। সংক্ষিপ্ত তালিকা থেকে ১০ জনের নাম রাষ্ট্রপতির কাছে প্রস্তাব করবে সার্চ কমিটি।

উল্লেখ্য, বর্তমান সিইসি কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন ইসির মেয়াদ শেষ হচ্ছে ৮ ফেব্রুয়ারি। অবশ্য কমিশনার একেএম শাহনেওয়াজের মেয়াদ শেষ হবে ১৫ ফেব্রুয়ারি।

এইউএ/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।