পিনাক-৬ ডুবি : তদন্ত প্রতিবেদনের সময় বাড়ল


প্রকাশিত: ০৩:৫০ এএম, ১৯ আগস্ট ২০১৪

মুন্সীগঞ্জের পদ্মায় যাত্রীবাহী লঞ্চ পিনাক-৬ ডুবে যাওয়ার ঘটনায় নির্ধারিত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে ব্যর্থ হয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি।

প্রতিবেদন জমা দেওয়ার শেষ দিন ছিল সোমবার। কিন্তু কমিটি আরও সাত থেকে ১০ দিন সময় চাইলে মন্ত্রী শাজাহান খান তাদের সাত দিন সময় দেন।

তদন্ত কমিটির প্রধান নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নুর-উর-রহমান জানান, সোমবার প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল। কিন্তু সুষ্ঠুভাবে তদন্ত করতে আরও সময় প্রয়োজন। তাই কমিটির সকল সদস্য একমত হয়ে আরও সাত থেকে ১০ দিন সময় বৃদ্ধির জন্য আবেদন করেন।

তিনি আরও জানান, আবেদনের পরিপ্রেক্ষিতে মন্ত্রী আমাদের আরও সাত দিন সময় দেন।

নুর-উর-রহমান জানান, লঞ্চডুবির (৪ আগস্ট) ঘটনার দিন থেকে ১০ কার্যদিবসের মধ্যে এই প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল।

তদন্ত কমিটির অপর সদস্যরা হলেন- বুয়েটের শিক্ষক প্রকৌশলী গৌতম কুমার সাহা, সমুদ্র পরিবহন অধিদফতরের ম্যাজিস্ট্রেট সাইফুল হাসান, বিআইডব্লিউটিএ’র প্রকৌশলী ফিরোজ আহমেদ, বিআইডব্লিউটিসির প্রতিনিধি আব্দুল রহিম তালুকদার, মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার এবং কমিটির সদস্য সচিব সমুদ্র পরিবহন অধিদফতরের চিফ ইঞ্জিনিয়ার ও সার্ভেয়ার ক্যাপ্টেন জসিম উদ্দিন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।