ফের উচ্ছেদ অভিযান ডিএসসিসির


প্রকাশিত: ০৮:৫৪ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৭

রাজধানীর গুলিস্তান, মতিঝিল ও দিলকুশা এলাকায় অবৈধ দোকান ও হকার উচ্ছেদে ফের অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। রোববার বেলা ১১টা থেকে শুরু হওয়া এ অভিযানে ফুটপাত থেকে অর্ধশতাধিক হকার ও তাদের দোকান উচ্ছেদ করা হয়েছে। এ খবর নিশ্চিত করেছেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরদার।
 
জাগো নিউজকে তিনি বলেন, সকালে গুলিস্তান থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়। উচ্ছেদকারী দল গুলিস্তান মোড় থেকে গুলিস্তান পাতাল মার্কেট, বঙ্গবন্ধু এভিনিউ, শাপলা চত্বর হয়ে দিলকুশা এলাকায় অভিযান চালিয়েছে।
 
তিনি আরও জানান, অন্যান্য দিনের তুলনায় এখন অবৈধ দোকান বা হকার নেই। এরপরও নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হচ্ছে। অভিযানে কিছু ফুটপাতের দোকান উচ্ছেদ করা হয়েছে।
 
এর আগে রাজধানীর গুলিস্তান ও তার আশপাশ এলাকায় সরকারি কার্যদিবসে সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত হকার বসা নিষিদ্ধ করেছে দক্ষিণ সিটি কর্পোরেশন। সেই থেকে হকার সংগঠনগুলো তাদের পুনর্বাসন ও ফুটপাতে বসতে দেয়ার জন্য বিভিন্ন সময় আন্দোলন ও মিছিল-মিটিং করছে। এ অবস্থায়ও সিটি কর্পোরেশন তার অবস্থানে অনড় রয়েছে।
 
এমএসএস/এমএমজেড/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।