অ্যাপলকে হিটলারের সঙ্গে তুলনা


প্রকাশিত: ০২:৪২ এএম, ৩০ মার্চ ২০১৫

মার্কিন টেক জায়ান্ট অ্যাপলকে জার্মান নাৎসি নেতা অ্যাডলফ হিটলারের সঙ্গে তুলনা করল চীনা একটি প্রতিষ্ঠান। বিলিয়নেয়ার ও চীনা ইন্টারনেট ভিডিও সাইট লেসি টিভিরপ্রতিষ্ঠাতা জিয়া ইউয়েতিং তার প্রতিষ্ঠানের নতুন একটি পোস্টার বিষয়ে তার ব্যাখ্যাও জানিয়েছেন। নাৎসি হিটলারের সঙ্গে তুলনা করা সে পোস্টারটি প্রতিষ্ঠানটির নতুন স্মার্টফোন উদ্বোধন উপলক্ষে প্রকাশ করা হয়েছে।
এতে দেখা যায়, হিটলারের কার্টুন, যার পরনে রয়েছে লাল হাতের ব্যান্ড, যেখানে স্বস্তিকা চিহ্নের বদলে রয়েছে অ্যাপলের লোগো। চীনা প্রতিষ্ঠানটি দাবি করেছে, অ্যাপল স্মার্টফোন ব্যবহার করে উদ্ভাবনী ধারণাগুলো স্থানান্তর করছে এবং ব্যবহারকারীদের ক্ষতি করছে। পোস্টারটিতে অ্যান্ড্রয়েড ও আইওএস ইকোসিস্টেমের তুলনা করা হয়েছে। এ পোস্টার বিষয়ে অ্যাপলের কোনো মন্তব্য এখনও পাওয়া যায়নি। তবে পোস্টারটিকে খুবই সংবেদনশীল বলে বর্ণনা করেছে বিভিন্ন মিডিয়া। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।