ভারতের দাসত্ব মেনে নেব না : আমু


প্রকাশিত: ০১:০৯ পিএম, ১৮ আগস্ট ২০১৪

ভারতের সাথে সম্পর্ক আছে বলে তাদের দাসত্ব মেনে নেয়া হবে না বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। সোমবার বিকেলে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউট মিলনায়তনে শোক দিবস উপলক্ষে আয়োজিত শ্রমিক লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমাদের বিরুদ্ধে বলা হতো আমরা ভারতের দালাল। কিন্তু এই শেখ হাসিনা ভারতের বিরুদ্ধে মামলা করে সমুদ্র সীমার জয় এনেছে। ফারাক্কা চুক্তি করেছে, তিস্তা চুক্তির বিষয়ে পদক্ষেপও তিনিই নিয়েছেন। ভারতের সঙ্গে বন্ধত্বসুলভ আচরণের মাধ্যমে  যে বিষয়গুলোর সমাধান হয়নি আন্তর্জাতিক আদালতের মাধ্যমে তার সমাধান করা হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপিসহ যে সকল স্বাধীনতা বিরোধী অপশক্তি দেশকে এগিয়ে নিয়ে যেতে বাধা দেবে তাদের রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, একদিকে শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল মুক্তিযুদ্ধের শক্তি এক হয়েছে। অপর দিকে সকল অশুভ শক্তি বিএনপির  নেতৃত্বে এক হয়ে ২০ দলীয় জোট বেঁধেছে। দেশের উন্নতি করতে হলে এই সকল অশুভ শক্তিকে সমূলে নির্মূল করতে হবে। তাদের বিষদাঁত উপড়ে ফেলতে হবে।

শ্রমীক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ ও সংগঠনের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।