আগাম প্রচার লেভেল প্লেয়িং ফিল্ড নষ্ট করে : রিটার্নিং কর্মকর্তা


প্রকাশিত: ১০:৩৪ এএম, ২৮ মার্চ ২০১৫

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা মিহির সরওয়ার মোর্শেদ বলেছেন, আগাম প্রচার করলে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বজায় থাকে না। আমরা দেখছি, অনেক প্রার্থী আগাম প্রচার চালাচ্ছেন, যেগুলো আচরণ বিধির লঙ্ঘন। লেভেল প্লেয়িং ফিন্ড বজায় রাখতে দয়া করে আগাম প্রচারণা চালাবেন না। গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে নিজ কার্যালয়ে শনিবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মোর্শেদ বলেন, প্রার্থীদের আচরণ বিধি মেনে চলার উপরই নির্বাচনের শৃঙ্খলা নির্ভর করে। ইসি চায় একটি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন।

বিএনপি সমর্থিত প্রার্থীদের প্রকাশ্যে প্রচারণা চালানোর জন্য ইসির পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আইন বিধি ও জেল কোড অনুসারের সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ আমরা এ পর্যন্ত ৭৮ জনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। এর মধ্যে শনিবার ১০ জনকে নোটিশ পাঠানো হয়েছে। তাদের ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৯ মার্চ, যাচাই-বাছাই ১ ও ২ এপ্রিল এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ এপ্রিল নির্ধারণ করা হয়েছে। ২৮ এপ্রিল এ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এএইচ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।