ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান হাসপাতালে


প্রকাশিত: ০২:৫০ পিএম, ২৮ জানুয়ারি ২০১৭

দীর্ঘদিন ধরে ফুসফুস সংক্রমণজনিত কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান। শুক্রবার রাত থেকে তিনি রাজধানীর ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসাধীন। তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতির দিকে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশিস কুমার চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার রাত ৮টার পর পরিবারের সদস্যরা অধ্যাপক ড. আনিসুজ্জামানকে হাসপাতালে নিয়ে আসেন। এ সময় ফুসফুসে সংক্রমণের কারণে তিনি বমি করছিলেন এবং খেতে পারছিলেন না। তবে প্রাথমিক চিকিৎসার পর তিনি এখন আগের চেয়ে সুস্থ। বর্তমানে তিনি চলাফেরা করতে পারছেন। আগামী দু-তিনদিনের মধ্যে তাকে ছাড়পত্র দেয়া হবে।  

চিকিৎসকরা জানিয়েছেন, ড. আনিসুজ্জামানের হার্টে পাম্প ক্ষমতা কমে যায়। এছাড়া ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ এবং ইলেক্ট্রোলাইটেও সমস্যা রয়েছে। দুটো রিং পরানো থাকায় তার চিকিৎসার ব্যাপারে অত্যন্ত সতর্কতা অবলম্বন করা হচ্ছে।  

ডা. আশিস কুমার বলেন, ড. আনিসুজ্জামানের চিকিৎসায় এরই মধ্যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। হাসপাতালের চিফ কার্ডিওলোজিস্ট অধ্যাপক খন্দকার কামরুল ইসলামের অধীনে চিকিৎসাধীন তিনি।  

উল্লেখ্য, দেশের প্রখ্যাত এ শিক্ষাবিদ ও লেখক ১৯৩৭ সালের ১৮ ফেব্রুয়ারি কলকাতার পশ্চিমবঙ্গের ২৪ পরগনা জেলার বসিরহাটে জন্মগ্রহণ করেন। স্কুলে থাকাবস্থাতেই ঢাকায় সপরিবারে চলে আসেন তিনি। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী এ বিশিষ্ট লেখক ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্যের অধ্যাপক হিসেবে কর্মজীবন শেষ করে বর্তমানে অবসরে রয়েছেন।

এমএইচএম/জেএইচ/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।