ফ্রেঞ্চ আল্পসে বিধ্বস্ত বিমানটির ব্ল্যাকবক্স উদ্ধার


প্রকাশিত: ০৪:৫৪ এএম, ২৫ মার্চ ২০১৫
ফাইল ছবি

আল্পস পর্বতমালার উপর ভূপাতিত জার্মান বিমানটিতে থাকা দেড়শ` জনের কেউই যে জীবিত নেই, সেটা নিশ্চিত করেছে দুর্ঘটনাস্থলে পৌঁছানো প্রথম তদন্ত দলটি।

পুলিশ বলছে, ফ্রেঞ্চ আল্পস পর্বতে খারাপ আবহাওয়ার কারণে, মৃতদেহ উদ্ধার করতে কয়েকদিন লেগে যেতে পারে। উদ্ধার-কর্মীরা মঙ্গলবার দুর্ঘটনাস্থলে পৌঁছালেও রাত হয়ে যাবার কারণে উদ্ধার তৎপরতা শুরু করা যায়নি।

আজ আরও পরের দিকে শুরু হবে উদ্ধার অভিযান। জার্মানির পররাষ্ট্রমন্ত্রী দুর্ঘটনাস্থলের উপর দিয়ে হেলিকপ্টার নিয়ে ঘুরে এসে ঘটনাস্থলের বীভৎসতার বর্ণনা দিয়েছেন।

এয়ারবাস এ-৩২০ এর অবশিষ্টাংশের যে ভিডিও-চিত্র তোলা হয়েছে, তাতে বিমানটির ক্ষুদ্র ক্ষুদ্র অংশ একটি পাহাড়ি উপত্যকার বিস্তীর্ণ এলাকাজুড়ে ছড়িয়ে থাকতে দেখা গেছে।

বিমানের একটি ব্ল্যাকবক্স এরই মধ্যে খুঁজে পাওয়া গেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

মঙ্গলবার স্পেনের বার্সেলোনা থেকে জার্মানির ডুসেলডর্ফের উদ্দেশ্যে রওনা হওয়া বিমানটি দুর্ঘটনা কবলিত হয়ে ফ্রান্সের আল্পস পর্বতের উপর ভূপাতিত হয়।

আজ ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওঁলাদ জার্মানি ও স্পেনের নেতাদের নিয়ে ঘটনাস্থল দেখতে যাওয়ার কথা রয়েছে।

এআরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।