মিরপুরে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ


প্রকাশিত: ০৯:৫৪ এএম, ২৫ জানুয়ারি ২০১৭

রাজধানীর মীরপুরে অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। বুধবার দুপুরে রাজউকের পরিচালক অলিউর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় বিপুল পরিমাণ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

অলিউর রহমান জানান, নকশা বহির্ভূত ও অবৈধ দুই শতাধিক ভবন উচ্ছেদ করা হয়েছে। জন সাধারণের চলাচলের পথ সুগম করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

উচ্ছেদ অভিযানে যোগদেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। তিনি বলেন, শেওড়াপাড়া থেকে বাংলা কলেজ পর্যন্ত এ সড়কটির দৈর্ঘ্য প্রায় তিন কিলোমিটার। নকশা মতে এর প্রস্থ ৩০ ফিট। কিন্তু দখলদাররা কোথাও ১০ফিট, আবার কোথাও ১৫ ফিটে নিয়ে এসেছে। দীর্ঘ ২৫ থেকে ৩০ বছর পর্যন্ত এভাবে চলে আসছে।

তিনি আরও বলেন, রাজউক ও উত্তর সিটি যৌথভাবে এ উচ্ছেদ অভিযানের কাজ হাতে নিয়েছে। রাজউক উচ্ছেদ করে দিলেই সিটি কর্পোরেশন সড়কটি উন্নয়নের কাজ শুরু করবে। ইতোমধ্যে সড়কের উন্নয়নের জন্য টেন্ডার কাজ শেষ হয়েছে।

এমএসএস/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।