পিপিএম পদক পেলেন প্রথম নারী প্যারেড কমান্ডার এসপি শামসুন্নাহার


প্রকাশিত: ০১:৫০ পিএম, ২৩ জানুয়ারি ২০১৭

দেশে প্রথম নারী হিসেবে ২০১৬ সালের পুলিশ সপ্তাহে প্যারেড পরিচালনা করেছিলেন এসপি শামসুন্নাহার। এবারও একই দায়িত্ব পেয়েছেন তিনি। সেইসঙ্গে এবারই প্রথম অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা ও সততার পুরস্কার পেলেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার। এ বছর পুলিশ সপ্তাহে তার হাতে তুলে দেয়া হয়েছে পুলিশের সর্বোচ্চ পদক প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)। পিপিএম-সেবা ক্যাটাগরিতে তিনি এ পদক পান।

২০১৬ সালের নভেম্বরে পবিত্র কাবা শরিফের ওপর শিবমূর্তি স্থাপনের ছবি ফেসবুকে প্রচার করে চাঁদপুরে উত্তেজনার সৃষ্টি করা হয়। শামসুন্নাহার নিজেই ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই ছবি পোস্ট করা আসামি হৃদয় সরকারকে (১৯) গ্রেফতার করেছিলেন।

গত বছরের ফেব্রুয়ারি ও জুলাইয়ে দুটি বড় ধরনের ডাকাতি এবং মার্চে একটি আলোচিত হত্যাকাণ্ডের আসামিদের গ্রেফতারে দক্ষতা দেখান তিনি।

২০১৫ সালে চাঁদপুরে পুলিশ সুপার পদে যোগ দেন শামসুন্নাহার। এর আগে তিনি দেশের বাইরে থেকে বাংলাদেশ পুলিশ বিভাগের হয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। পরে পুলিশ হেড কোয়ার্টারে যোগ দেন।

কর্মক্ষেত্রে অসামান্য অবদানের জন্য তাকে পিপিএম’র জন্য এ বছর মনোনীত করা হয়। সোমবার তার হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এআর/জেডএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।