‘দ্বন্দ্ব নেই’, তবুও ভিসির সংবাদ সম্মেলনে নেই প্রো-ভিসি


প্রকাশিত: ০৯:৩৮ এএম, ২১ জানুয়ারি ২০১৭

ভিসি ও প্রো-ভিসির দ্বন্দ্ব নিয়ে শনিবার সকাল থেকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসকদের বিক্ষোভের ঘটনা ঘটেছে। শিক্ষার্থীরা দাবি করেছেন, ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক এ এস এম জাকারিয়া স্বপনকে শারীরিকভাবে হেনস্তা করেছেন। তার গায়ে হাত তুলেছেন।

তবে শনিবার সংবাদ সম্মেলন করে ভিসি দাবি করেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। দ্বন্দ্বের কিছু নেই। একজন ভিসি কারও গায়ে হাত তুলতে পারেন না।

এদিকে শনিবার দুপুরে চলমান সংকট নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে বিএসএমএমইউ এর দুজন প্রো-ভিসি উপস্থিত থাকলেও উপস্থিত ছিলেন না জাকারিয়া স্বপন।

কেন তিনি নেই? জানতে চাইলে ভিসি কামরুল হাসান বলেন, উনি কিছুক্ষণ আগে আমাদের নিজস্ব সভায় উপস্থিত ছিলেন। ব্যক্তিগত প্রয়োজনে তিনি সভা শেষে বাইরে চলে গেছেন। এখানে কেন আসেননি তাও জানাননি।

প্রো-ভিসিকে শারীরিক হেনস্তার অভিযোগে চিকিৎসকদের একটি অংশ বেলা পৌনে ১১টা থেকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন। তবে বিক্ষোভের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের আউটডোর বিভাগ খোলা ছিল। চিকিৎসা সেবা পান রোগীরা।

সরেজমিন আউটডোর বিভাগে গিয়ে রোগী ও স্বজনেদের কাউন্টারে টিকিট কাটতে দেখা গেছে। রোগীদের সংখ্যা কম থাকলেও তারা সবাই চিকিৎসা পাচ্ছেন বলে জানিয়েছেন।

এআর/এসএম/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।