ঢাকা চট্টগ্রামে শিথিল হচ্ছে বিএনপির আন্দোলন!


প্রকাশিত: ০১:৩১ পিএম, ২২ মার্চ ২০১৫

সিটি করপোরেশন নির্বাচনে ইতিবাচক অবস্থানের পর চলমান আন্দোলন কিছুটা শিথিল করতে পারে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বিএনপির নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সিটি নির্বাচন উপলক্ষে রাজধানী ঢাকা ও চট্টগ্রামকে হরতালের বাইরে রাখার পরামর্শ দেওয়া হয়েছে। তবে অবরোধ চলবে। বিএনপি ঘরানার বুদ্ধিজীবী ও দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে কথা বলে এমন পরামর্শ পেয়েছেন দলের  চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি এখন বিষয়টি নিয়ে এখন চুলচেরা বিশ্লেষণ করছেন।

সূত্র জানায়, দু এক দিনের মধ্যেই সিটি নির্বাচনে অংশ গ্রহণসহ আন্দোলন শিথিল করার ঘোষণা নিয়ে খালেদা জিয়া সংবাদ সম্মেলন করবেন। এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েই তাতে অংশ নিতে যাচ্ছে বিএনপি। নির্বাচনী পরিবেশ তৈরি করতে অবরোধ চললেও হরতাল থাকছে না দুই শহরে। তবে ঢাকা ও চট্টগ্রামের বাইরে অবরোধের পাশাপাশি হরতাল চলবে।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে উত্তরের মেয়র প্রার্থী হিসেবে বিএনপির সমর্থন পেতে যাচ্ছেন বিশিষ্ট ব্যবসায়ি আব্দুল আউয়াল মিন্টু। তার একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, আব্দুল আউয়াল মিন্টুও এমনটাই অনুরোধ করবেন খালেদা জিয়াকে।

তবে এখনই বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থীরা প্রকাশ্যে আসতে চাইছেন না। তারা বিএনপির আনুষ্ঠানিক ঘোষণার জন্য অপেক্ষা করছেন। ঘোষণার আগে প্রকাশ্যে আসতে না চাওয়ার কারণ হিসেবে গ্রেফতার আতংকের কথা জানা গেছে।

এসএ/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।