পাকিস্তানে অনির্দিষ্টকাল ধর্মঘটের ডাক দিয়েছে পিটিআই


প্রকাশিত: ০৬:৪০ এএম, ১৬ আগস্ট ২০১৪

পাকিস্তানে অনির্দিষ্টকাল ধর্মঘটের ডাক দিয়েছেন দেশটির ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খান। শুক্রবারে রাজধানী ইসলামাবাদে দলটির লংমার্চের গাড়ী বহরে সরকার সমর্থকদের হামলার প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। রাজধানী ইসলামাবাদে শনিবার বিকাল ৩টা থেকে শুরু হবে এই ধর্মঘট।

ইমরান খান বলেছেন, প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ পদত্যাগ না করা পর্যন্ত তার দল এ কমসূর্চী অব্যাহত রাখবে। এজন্য দলের সকল নেতা-কর্মীসহ সাধারণ জনগণকে এই ধর্মঘটে যোগ দিতে আহ্বান করেছেন।

ইমরান খানের পাশাপাশি আধ্যাত্মিক নেতা তাহির-উল কাদরির পাকিস্তান আওয়ামী তেহরিক (পিএটি) দল ‘ইনকিলাব মার্চ’ নামে কর্মসূচী পালন করেছে।

এদিকে আজাদি মার্চ ও ইনকিলাব মার্চকে কেন্দ্র করে ইসলামাবাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, পাকিস্তানের গত সাধারণ নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে বলে অভিযোগ তুলেছেন পিটিআই নেতা ইমরান খান ও পিএটি নেতা তাহির-উল কাদরি। ওই নির্বাচনে ক্ষমতায় আসা প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের পদত্যাগ ও পূন:নির্বাচনের দাবিতে অনেকদিন ধরেই আন্দোলন করছেন এই দুই নেতা।

এরই ধারাবাহিকতায় পিটিআই নেতা-কর্মীরা সরকারের পতন ও নওয়াজের পদত্যাগের দাবিতে গত বৃহস্পতিবার পাকিস্তানের স্বাধীনতা দিবসে পাঞ্জাবের লাহোর থেকে ইসলামাবাদ অভিমুখে আজাদি মার্চ শুরু করেন। শুক্রবার তাদের গাড়িবহর গুজরানওয়ালা শহরে পৌঁছালে ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) নেতা-কর্মীরা লংমার্চে জুতা, ইটপাটকেল নিক্ষেপ ও গুলি ছুঁড়েছেন বলে অভিযোগ পিটিআই’র।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।