র‌্যাব নিজস্ব নিয়মেই চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত: ১০:৪৭ এএম, ১৭ জানুয়ারি ২০১৭

র‌্যাব তার নিজস্ব নিয়মেই চলবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার মগবাজারের শাহনূরী মডেল হাই স্কুলে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণের পর তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, একজন অন্যায় করলে পুরো বাহিনীর ওপর এর দায় চাপানো যায় না। সাত খুনের ঘটনায় যারা জড়িত তাদের র‌্যাব কোনোভাবেই সহযোগিতা করেনি বরং ধরিয়ে দিয়েছে।
 
তিনি আরও বলেন, র‌্যাব যেভাবে তৈরি হয়েছে সেভাবেই চলবে। দু-একজন যদি শৃঙ্খলা ভঙ্গ করে তবে তাদের শাস্তির বিধান রয়েছে, যা ইতোমধ্যে দেখেছেন।

সোমবার নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় র‌্যাবের অধিনায়ক (বরখাস্ত) লে. কর্নেল তারেক সাঈদসহ ২৬ জনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। তবে আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তারেক সাঈদ সাত খুনের বিষয়টি র‌্যাব সদর দফতর জানতো বলে দাবি করেছেন।

উল্লেখ্য, র‌্যাব সদস্যদের মৃত্যুদণ্ডসহ বিভিন্ন মেয়াদে সাজার পরিপ্রেক্ষিতে বিশেষজ্ঞরা র‌্যাবে সেনাবাহিনীর সংশ্লিষ্টতা ভেবে দেখার দাবি তোলেন।  
 
এআর/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।