‘বেসিকস অব ক্যাপিটাল মার্কেট’ গ্রন্থের মোড়ক উন্মোচন


প্রকাশিত: ১২:৩১ পিএম, ২১ মার্চ ২০১৫

পুঁজিবাজারের নানাদিক ও করণীয় নিয়ে রচিত গ্রন্থ ‘বেসিকস অব ক্যাপিটাল মার্কেট’-এর মোড়ক উন্মোচন করা হয়েছে। শনিবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়। বইটির লেখক মার্চেন্ট ব্যাংক এএফসি ক্যাপিটাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এফসিএমএ মাহবুব হোসেন মজুমদার।

বইটিতে রয়েছে- বাংলাদেশের পুঁজি বাজারের সার্বিক দিক, পুঁজি বাজার সম্পর্কিত শব্দাবলী ও নানা তত্ত্ব, পুঁজি বাজারের দামের সূচকসমূহ, কর্পোরেট গভর্নেন্স, বিনিয়োগের নিয়মাবলী এবং বাংলাদেশে পুঁজি বাজারের ইতিহাসসহ এ বাজারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা ও ব্যাখ্যা।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক মন্ত্রী ও সাংসদ এ বি এম গোলাম মোস্তফা। এছাড়াও বাণিজ্য মন্ত্রনালয়ের উপসচিব ড. মো. আবু ইউসুফ, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মোহাম্মদ এ হাফিজ, একুশে টেলিভিশনের বিজনেস এডিটর সৈয়দ আতিয়ার রহমান সবুজ ও অনলাইন বিজনেস নিউজ পোর্টাল অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমান অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

এসআই/আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।