কিশোরগঞ্জে কৃষি প্রযুক্তি মেলা শুরু


প্রকাশিত: ০১:১৬ পিএম, ১৮ মার্চ ২০১৫

কিশোরগঞ্জে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু হয়েছে।  কৃষি-সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় বুধবার থেকে শুরু হওয়া এ মেলা চলবে শুক্রবার (২০ মার্চ) পর্যন্ত।

মেলায় উপস্থিত ১৫০ জন কৃষকদের মধ্যে ২টি করে সেক্সফেরোমন ফাঁদ বিতরণ করা হয়। মেলায় কৃষি প্রযুক্তি বিষয়ক ২০টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল নয়টা  থেকে রাত আটটা পর্যন্ত মেলায় প্রবেশ করতে পারবেন কৃষকরা।  এছাড়াও কৃষি বিষয়ক প্রামাণ্য চিত্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রাখা হয়েছে।

মেলা উপলক্ষে সকালে কিশোরগঞ্জ কালেক্টরেট প্রাঙ্গণ থেকে  একটি বর্ণাঢ্য  র্যালি বের করা হয়। র্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুরাতন ষ্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে কৃষি-সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক অমিতাভ দাস এর সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন  জেলা প্রশাসক এস.এম আলম, জেলা কৃষকলীগের সভাপতি আহমেদ উল্লাহ, সাধারন সম্পাদক সোলতান আহমেদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা, জেলা বাজার কর্মকর্তা মো.আবুল কাশেম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মনিরুল ইসলামসহ কৃষক-কিষাণী, কৃষি বিভাগসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।  

এসএইচএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।