৪ রান করেই সাজঘরে ফিরলেন জয়াবর্ধনে


প্রকাশিত: ০১:০২ পিএম, ১৪ আগস্ট ২০১৪

বিদায়ী টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৪ রান করেই সাজঘরে ফিরেছেন মাহেলা জয়াবর্ধনে। পাকিস্তানি স্পিনার সাঈদ আজমলের বলে এলবিডব্লিউ হয়ে ক্রিজ ছেড়েছেন মাহেলা।

কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে চলছে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। মাহেলা জয়াবর্ধনের এই বিদায়ী টেস্টে টস ভাগ্য সহায়ক হয়েছে শ্রীলঙ্কার। টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিকরা। দুই ওপেনার উপল থারাঙ্গা ও কুশাল সিলভা শুভ সূচনাই দিয়েছেন শ্রীলঙ্কাকে। উদ্বোধনী জুঁটিতে ৭৯ রান জমা পড়েছে স্বাগতিকদের ভাণ্ডারে। ওপেনার কুশাল সিলভা আউট হওয়ার পর ক্রিজে এসেছেন মাহেলা।

ক্যারিয়ারের শেষ টেস্টে দেখেশুনেই ব্যাট শুরু করেছেন তিনি। আউট হওয়ার আগে ১৬ বল মোকাবেলায় করেছেন ৪ রান। এই ম্যাচে মাহেলার ব্যাট থেকে সেঞ্চুরি দেখার আশায় তার ভক্ত ও শুভাকাঙ্খিরা। প্রথম ইনিংসে হতাশ হতে হয়েছে তাদের। শ্রীলঙ্কা যদি দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগ পায় কেবলমাত্র তখনই শেষ টেস্টে সেঞ্চুরি করার একটা সুযোগ পাবেন মাহেলা জয়াবর্ধনে। অন্যথায়, টেস্ট ক্রিকেটে শেষবারের মতো ব্যাটিং করে ফেলেছেন শ্রীলঙ্কার এই ব্যাটিং কিংবদন্তি!

বৃহস্পতিবার কলম্বোর সিনহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে শুরু হয়েছে শ্রীলঙ্কা ও অতিথি পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। ম্যাচ শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়। ২ ম্যাচের এই সিরিজে ১-০’তে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা। ফলে কলম্বো টেস্ট ড্র করতে পারলেই সিরিজ জয় করবে স্বাগতিকরা। দলের সাবেক অধিনায়ক ও ব্যাটিং সুপারস্টার মাহেলা জয়াবর্ধনের জন্য এটি ক্যারিয়ারের শেষ টেস্ট। কলম্বো টেস্ট জয় করে মাহেলাকে বিদায়ী সন্মান জানানোর ইচ্ছে ম্যাথুসবাহিনীর। অন্যদিকে, সিরিজ হার ঠেকাতে এই টেস্টে জয় পেতে মরিয়া পাকিস্তান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।