যোগদান করলেন না ১৯ চিকিৎসক


প্রকাশিত: ১২:১৫ পিএম, ১৪ আগস্ট ২০১৪

নতুন করে ১৯ চিকিৎসকের মেহেরপুর জেনারেল হাসপাতালে যোগ দেওয়ার কথা থাকলেও তারা যোগদান করেননি। ফলে চিকিৎসকের দীর্ঘদিনের শূন্যপদ পূরণের দ্বারপ্রান্তে এসেও হতাশা দেখা দিয়েছে। আবারও অনিশ্চয়তার মধ্যে পড়েছে জেলার স্বাস্থ্যসেবা কার্যক্রম।

জানা গেছে, কুষ্টিয়ার ১৯ চিকিৎসককে ৪ আগস্টের মধ্যে এই হাসপাতালে যোগদানের নির্দেশ দেয় স্বাস্থ্য বিভাগ। ৪ আগস্ট যোগদানের শেষদিন ছিল। এর মধ্যে যারা যোগদান করবেন না, তাদের অব্যাহতি বলে গণ্য করা হবে বলেও ওই পত্রে উল্লেখ রয়েছে। কিন্তু ১৯ জন তদবিরের মাধ্যমে স্বস্থানে থাকার চেষ্টা করেন। এর পরিপ্রেক্ষিতে ১৩ জনের বদলি স্থগিত করে স্বাস্থ্য মন্ত্রণালয়। বাকি ৬ জন এখনও যোগদান করেননি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ১৯৯৭ সালে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয় মেহেরপুর জেনারেল হাসপাতাল। এ হাসপাতালের প্রশাসনিক অনুমোদন পায় ২০১৩ সালের ২ সেপ্টেম্বর। এডিবির অর্থায়নে নির্মিত আধুনিক এ হাসপাতালটি শুরু থেকেই জনবল সঙ্কটে ভুগছে। ২৫০ শয্যার হাসপাতালের জন্য ৬৪ জন চিকিৎসকের বরাদ্দ থাকলেও এখানে রয়েছেন মাত্র ১৫ জন চিকিৎসক। ১৫ জন বিশেষজ্ঞ চিৎিসকের বিপরীতে রয়েছেন ৬ জন। এতে দীর্ঘদিন ধরেই ব্যাহত হচ্ছে চিকিৎসাসেবা কার্যক্রম। বেশ কয়েকবার চিকিৎসক আসার কথা থাকলেও তদবিরের মাধ্যমে তারা যোগদান না করেই চলে যান। সীমান্তবর্তী এই জেলার মানুষরা গরিব হওয়ায় এখানে চিকিৎসকরা আসতে চান না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।