প্রশাসনে পদোন্নতি নিয়ে আবারও জটিলতা


প্রকাশিত: ০৪:২০ এএম, ১৭ মার্চ ২০১৫

প্রশাসনের বহুল আলোচিত তিন স্তরে পদোন্নতির তালিকা চূড়ান্ত করা হলেও এ নিয়ে নতুন করে জটিলতা দেখা দিয়েছে। সোমবারের মধ্যেই পদোন্নতির আদেশ জারি করার কথা থাকলেও আপাতত তা পিছিয়ে গেছে। তবে সৃষ্ট এ জটিলতা কবে নাগাদ নিরসন হবে তা এখনো অনিশ্চিত।

গত ১২ মার্চ বৃহস্পতিবার সুপিরিয়র সিলেকশন বোর্ডের (এসএসবি) এক দীর্ঘ বৈঠক হয়। এতে তিন স্তরে পদোন্নতির তালিকা চূড়ান্তও করা হয়। সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে এ সংক্রান্ত আদেশ হওয়ার আভাসও ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি।

সূত্র জানায়, এই পদোন্নতির আগেই ধারণাগত জ্যেষ্ঠতা আদায় করে নেয়ার জন্য জোরালো তদবির চালিয়ে ছিলেন সংশ্লিষ্টরা। কিন্তু এ সংক্রান্ত একটি ফাইল দীর্ঘদিন ধরেই আটকে রয়েছে। এ ইস্যুকে কেন্দ্র করে পদোন্নতির বিষয়ে সিদ্ধান্ত বারবারই বিলম্বিত হচ্ছে।

আর এ অবস্থার মধ্যেই শুধু তিন স্তরে পদোন্নতি আদায় করে নেয়ার চেষ্টা হয়েছিল জোরালোভাবে। কিন্তু প্রশাসনে বিলম্বে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের পাল্টা তদবিরে আপাতত এ প্রক্রিয়া পিছিয়েছে।

সূত্র আরও জানায়, সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষ হওয়ার পর পদোন্নতির সঙ্গে সংশ্লিষ্টরা প্রধানমন্ত্রীর দফতরেও গিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তা আর সম্ভব হয়নি।

বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।