জঙ্গী অর্থায়নে ইসলামী ব্যাংকগুলো খতিয়ে দেখার নির্দেশ


প্রকাশিত: ০৮:৫১ এএম, ১৪ আগস্ট ২০১৪

জঙ্গী অর্থায়নে ইসলামী ব্যাংকগুলো জড়িত কিনা- এ জন্য তাদের সিএস ও আরএস ফান্ডের খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান কামাল খান। বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে জঙ্গীবাদ ও প্রতিকার কমিটির সভায় প্রতিমন্ত্রী এ কথা জানান।

আসাদুজ্জামান কামাল খান বলেন, জঙ্গীবাদে অর্থের উৎস কি, অর্থ কারা যোগান দিচ্ছে, অর্থ কিভাবে আসছে- সে বিষয়ও গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে। ইসলামী ব্যাংকসহ অন্যান্য প্রতিষ্ঠানের নামে জঙ্গিদের অর্থায়নের বিষয়ে নজরদারি করতে গোয়েন্দা সংস্থাগুলোকে নির্দেশ দেয়া হয়েছে।

বৈঠকে ইসলামী ব্যাংকও ইসলামী আর্থিক প্রতিষ্ঠানের লভ্যাংশ কোনখাতে ব্যয় করা হচ্ছে তা খতিয়ে দেখতে বাংলাদেশ ব্যাংকের দেয়া প্রতিবেদনের ভিত্তিতে এ নির্দেশ দেয়া হয়।

তিনি বলেন, ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংক থেকে ইসলামী ব্যাংক সম্পর্কে একটি প্রতিবেদন দেওয়া হয়েছে। এই প্রতিবেদন পাওয়ার পর ইসলামী ব্যাংকগুলোতে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।