শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শেখ হাসিনা


প্রকাশিত: ০৮:০৯ এএম, ১৪ আগস্ট ২০১৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৩৯তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবসে রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশ নিতে আগামীকাল (শুক্রবার) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
শোক দিবসের কর্মসূচিকে সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। এ উপলক্ষে টুঙ্গিপাড়ায় নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপে¬ক্সে সৌন্দর্য বর্ধন, ধোয়া-মোছা ও মিলাদ মাহফিলের স্থান তৈরির কাজও শেষ হয়েছে। এছাড়া জেলার বিভিন্ন  রাস্তা-ঘাটে নির্মাণ করা হয়েছে কালো তোরণ। বিভিন্ন স্থানে কালো পতাকা দিয়ে শোকের আবহ সৃষ্টি করা হয়েছে।

গোপালগঞ্জ জেলা প্রশাসককে পাঠনো প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার শেখ আকতার হোসেন স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৯টা ৫ মিনিটে তেজগাঁও বিমান বন্দরের উদ্দেশ্যে যাত্রা করবেন। ৯টা ১৫ মিনিটে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদেশ্যে যাত্রা করবেন। ৯টা ৪৫ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্সে মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন। পরে সকাল ১০টা থেকে ১০ টা ৫৫ মিনিটের মধ্যে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন।

পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নিবেন। এসময় তাকে তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবেন।

এরপর বেলা ১১টা থেকে ১১টা ২৫ মিনিটের মধ্যে বঙ্গবন্ধু মাজার কমপ্লেক্স মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে অংশ নিবেন তিনি। রাষ্ট্রীয় এ কর্মসূচি শেষে বেলা সাড়ে ১১ টায় ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন। শোক দিবসের এ কর্মসূচিতে প্রধানমন্ত্রী ছাড়াও জাতীয় সংসদের স্পিকার, মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, কেন্দ্রীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সামরিক, বে-সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।