৪ ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আসেনি, ব্যাপক ক্ষতির আশঙ্কা


প্রকাশিত: ১২:১৫ এএম, ০৩ জানুয়ারি ২০১৭

দীর্ঘ ৪ ঘণ্টা চেষ্টার পরও নিয়ন্ত্রণে আসেনি গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটের আগুন। আগুনে মার্কেটের এক-তৃতীয়াংশ ধসে গিয়েছে। এখনো বিভিন্ন স্থানে আগুনের ছোট ছোট কুণ্ডলী দেখা যাচ্ছে।

এর আগে সোমবার দিবাগত রাতে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে মার্কেটের প্রায় ৭ থেকে ৮শ দোকান পুড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

সোমবার দিবাগত রাত ২টার কিছুক্ষণ পরে আগুনের সংবাদ পেয়ে প্রথমে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট। পরে ধাপে ধাপে মোট ১৯টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

তবে আগুন নিয়ন্ত্রণের এক পর্যায়ে চরম পানির সংকট দেখা দেয়। স্থানীয় কয়েকটি ভবন ও ঢাকা ওয়াসার পানির গাড়ি দিয়ে আগুন নেভানোর কাজ করা হয়।

ফায়ার সার্ভিস বলছে, মার্কেটে কসমেটিক্সের দোকান, গ্যাস সিলিন্ডার থাকার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে দেরি হচ্ছে। ভেতরে বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।

তবে দোকান মালিকদের অভিযোগ, মার্কেটের এই আগুন কোনো দুর্ঘটনা নয়, এটি পূর্বপরিকল্পিত।

এদিকে আগুনের ঘটনার পরপরই মার্কেটের বাইরে আহজারি করতে থাকেন ব্যবসায়ী ও দোকান মালিকরা। বাড়তে থাকে উৎসুক মানুষের ভিড়। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

পুলিশের গুলশান জোনের উপ-কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ বলেন, পুলিশ রাস্তা ফাঁকা রেখে ফায়ার সার্ভিসকে নির্বিঘ্নে কাজ করার ব্যবস্থা করে দিচ্ছে। মার্কেটের সার্বিক নিরাপত্তা দেয়া হচ্ছে।

সর্বশেষ ভোর ৬টায় এই প্রতিবেদনটি লেখার সময়ও আগুন নিয়ন্ত্রণে আসেনি।

এআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।