মংলায় ভবন ধসের উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা


প্রকাশিত: ০৮:৫৭ এএম, ১৩ মার্চ ২০১৫

২৪ ঘণ্টা উদ্ধার তৎপরতার পর আনুষ্ঠানিকভাবে মংলায় ভবন ধসের উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। শুক্রবার দুপুর সাড়ে ১২ টায় সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সেনাকল্যাণ সংস্থার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সেলিম। এ ঘটনায় এখন পর্যন্ত সাত জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সকালে নিহত ৬ জনের লাশ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আহত ৪৭ জন খুলনা ও মংলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, ফ্যাক্টরি কর্তৃপক্ষের পক্ষ থেকে নিহতদের ১ লাখ টাকা অনুদান এবং আহতদের চিকিৎসার দায়িত্ব নেয়ার ঘোষণা দেয়া হয়েছছে।  এছাড়া সকালে নিহত ৬ জনের পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান দিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে মংলায় সেনা কল্যাণ সংস্থার মংলা সিমেন্ট কারখানার নির্মাণাধীন ৫ তলা ভবনের ছাদ ঢালাইয়ের সময় হঠাৎ ধসে পড়ে। সেসময় সেখানে দেড় শতাধিক  শ্রমিক কাজ করছিলো। সেনা কল্যাণ সংস্থা ভারপ্রাপ্ত চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সেলিম বলেন, আমরা এই উদ্ধার কাজ সমাপ্তি ঘোষণা করতে পারি। কারণ এখন আর কোন জীবনের অস্তিত্ব আমাদের পরীক্ষামতে এখানে অবশিষ্ট নেই।

খুলনা ফায়ার সার্ভিস উপ পরিচালক মিজানুর রহমান বলেন, এখানে আর কোন মৃতদেহ আছে বলে আমরা মনে করছি না। যে এলাকাটুকু বিধ্বস্ত হয়েছে সেখানে মাটির নিচে পর্যন্ত খুড়ে দেখা হয়েছে।

এসএইচএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।