যশোর বোর্ডের শীর্ষে ঝিনাইদহ ক্যাডেট কলেজ


প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ১৩ আগস্ট ২০১৪

ঝিনাইদহ ক্যাডেট কলেজ বরাবরের মত এবারও এইচএসসি পরীক্ষায় নজরকাড়া ফল করে মেধা তালিকায় যশোর বোর্ডের শীর্ষে অবস্থান করছে। কলেজের ৫৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৫২ জন জিপিএ ৫ পাওয়ার গৌরব অর্জন করেছে। বাকি একজন এ গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

এবারও এইচএসসি পরীক্ষায় ঝিনাইদহ ক্যাডেট কলেজ যশোর বোর্ডে প্রথম স্থান অধিকার করেছে। পাসের রেকর্ড শত ভাগতো বটেই, জিপিএ ৫ প্রাপ্তির ক্ষেত্রেও কলেজটির অর্জন প্রায় শতভাগ। ঝিনাইদহ ক্যাডেট কলেজের অর্জন প্রসঙ্গে কলেজের অধ্যক্ষ লে. কর্নেল বেনজির আহম্মেদ বলেন, নিয়ম মেনে শরীর ঠিক রেখে লেখাপড়াসহ কেউ কোন কাজ করলে সে অবশ্যই সফল হবে।

বেনজির আহম্মেদ আরো বলেন, ঝিনাইদহ ক্যাডেট কলেজের শিক্ষার্থীরা তাদের পরিশ্রমের ফল পেয়েছে আমি তাদেরকে বিশেষভাবে ধন্যবাদ জানা‌ই। সর্বোপরি ঝিনাইদহ ক্যাডেট কলেজে পাঠবান্ধব পরিবেশ থাকায় এখানকার পরিক্ষার্থীদের ভাল ফল করা সম্ভব হচ্ছে। কলেজের এই সাফল্যর জন্য তিনি শিক্ষক অভিভাবক ও ক্যাডেটদের ধন্যবাদ জানান।   

ঝিনাইদহ ক্যাডেট কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় ৫৩ জন পরীক্ষাথী অংশ নেয়। এর মধ্যে ৫২ জন জিপিএ ৫ পাওয়ার গৌরব অর্জন করে। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৪৯ জন ও মানবিক বিভাগ থেকে তিনজন জিপিএ ৫ পেয়েছে।  মানবিক বিভাগ থেকে বাকি একজন এ-গ্রেডে উত্তীর্ণ হয়েছে। 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।