পিনাক-৬ এর মালিক আটক


প্রকাশিত: ০১:১০ পিএম, ১৩ আগস্ট ২০১৪

মাওয়ায় ডুবে যাওয়া লঞ্চ পিনাক-৬ এর মালিক আবু বকর সিদ্দিকীকে আটক করেছে র‌্যাব। চট্টগ্রামের আগ্রাবাদ থেকে তাকে আটক করা হয়। আটকের পর তাকে চট্টগ্রাম থেকে ঢাকায় র‌্যাব সদর দপ্তরে আনা হচ্ছে।

র‍্যাব ৭ এর অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মাওয়ায় লঞ্চ ডুবির পর থেকে পিনাক-৬-এর মালিক আবুবকর সিদ্দিকি ওরফে কালু মিয়া পলাতক ছিলেন। ঘটনার পর থেকে তার মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে তার অবস্থান নিশ্চিত করে র‍্যাব। এর পর মঙ্গলবার রাতে চট্টগ্রামের আগ্রাবাদ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে বর্তমানে চট্টগ্রাম থেকে ঢাকায় আনা হচ্ছে। এ ব্যাপারে র‍্যাব সদরদপ্তরে সংবাদ সম্মেলন করা হতে পারে বলেও জানান তিনি।

এদিকে মাওয়ায় লঞ্চডুবির ঘটনার ৮ দিনের মাথায় এসে উদ্ধার কাজ পুরোপুরি স্থগিত ঘোষণা করা হয়। তবে স্থানীয়ভাবে কেউ উদ্ধার তৎপরতা চালালে তাদেরকে সহযোগিতা করবে বলেও জানায় জেলা প্রশাসন।

গত ৪ অগাস্ট কাওড়াকান্দি থেকে মাওয়া আসার পথে ডুবে যায় লঞ্চ পিনাক-৬। এ পর্যন্ত মোট ৪৬ জনের লাশ উদ্ধার করা হলেও মাওয়ার কাছে পদ্মা নদীতে ডুবে যাওয়া লঞ্চটির অবস্থান শনাক্ত করা যায়নি আট দিনেও।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।