হামলার আশঙ্কায় ডিএমপির ৭ থানায় বালির বাঙ্কার


প্রকাশিত: ০৯:৫৪ এএম, ০৯ মার্চ ২০১৫

থানা পুলিশের উপর হামলার আশঙ্কায় বাঙ্কার তৈরি করা হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৭টি থানায়। শুধু তাই নয় বসানো হয়েছে নিরাপত্তা চৌকিও। গতকাল রোববার বিকেল থেকে ডিএমপি’র মিরপুর জোন পুলিশের ৭টি থানায় এসব নিরাপত্তা চৌকি বসানো হয়। একই সাথে বালুর বস্তা দিয়ে তৈরি করা হয়েছে নিরাপত্তার বলয়।

থানা গুলো হলো- মিরপুর মডেল থানা, কাফরুল, দারুস সালাম, পল্লবী, শাহআলী, ভাষানটেক ও রুপনগর থানা। নিরাপত্তা চৌকির ভেতরে তীক্ষ্ম নজরে অস্ত্র হাতে সদা প্রস্তুত থাকতে দেখা যায় পুলিশ সদস্যদের।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ডিএমপি পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অভ্যন্তরিন নিরাপত্তার স্বার্থে সংশ্লিষ্ট এলাকার থানা পুলিশ এই নিরাপত্তা বলয় তৈরি করেছে।

কোনো মহল থেকে থানা পুলিশকে হামলার হুমকি দেয়া হয়েছে কিনা বা হামলার আশঙ্কা থেকে এই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ ব্যাপারে মিরপুর জোনের ডিসি নিসারুল আরিফ জাগোনিউজকে জানান, গত ৫ মার্চের পরেই মিরপুর জোন পুলিশের ৭ থানায় বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

কোনো মহলের পক্ষ থেকে থানা পুলিশকে হুমকি দিয়েছে কিনা বা হুমকির কারণে কি এই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে? জানতে চাইলে তিনি বলেন, সম্প্রতি বিভিন্ন স্থানে পুলিশের উপর হামলার ঘটনা ঘটছে। হুমকি আসতে পারে সে বিষয়টি গুরুত্ব দিয়ে বাড়তি সতর্কতা হিসেবে এই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

একই বিষয়ে ভাষানটেক থানার ওসি আবুল কালাম আজাদ জানান, নিরাপত্তার স্বার্থে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে থানা এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ৫ মার্চ রাজারবাগ পুলিশ লাইনের মাঠে ডিএমপি’র রাইজিং ডে উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছিলেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধ ও হরতাল কর্মসূচির সময় বিভিন্ন স্থানে গাড়ীতে হামলা, আগুন, জননিরাপত্তা বিঘ্নিত ও বিশেষ করে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে।

এসব বিষয় উল্লেখ করে সতর্কতা অবলম্বন করে পুলিশ সদস্যদের দায়িত্ব পালনের নির্দেশা দেন।

তিনি বলেন, একটি মহল দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির উদ্দেশ্যে টানা অবরোধ ও হরতাল দিয়ে যাচ্ছে। এই সময় নাশকতাকারীদের হামলায় ৫৫ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। এ সময় একজন পুলিশ সদস্য নিহতও হয়েছেন।

জেইউ/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।