মুহূর্তের মধ্যে মানুষ খুন করতো বাইশ্যা


প্রকাশিত: ০৯:২৪ পিএম, ১২ আগস্ট ২০১৪

বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া জেলেদের মুহূর্তের মধ্যে খুন করে হাত-পা বেঁধে পানিতে ফেলে দিত আব্দুল হাকিম (৪২) ওরফে বাইশ্যা ডাকাত। খুনের ঘটনা কেউ দেখে ফেললে তাকেও বাঁচিয়ে রাখত না সে।

চট্টগ্রামে চাঞ্চল্যকর ৪২ জেলে খুন ও ১৬ মামলার আসামি আব্দুল হাকিম ওরফে বাইশ্যা ডাকাত প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে এমন তথ্য দিয়েছে।

সোমবার রাতে বাইশ্যা ডাকাতকে বাঁশখালীর ছনুয়া ইউনিয়নের পশ্চিম খুদুকখালী গ্রাম থেকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার তার গ্রেফতার নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন জেলা পুলিশ সুপার (এসপি)।

চট্টগ্রামের পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার সংবাদ সম্মেলনে জানান, ‘ভয়ঙ্কর খুনি আব্দুল হাকিম ওরফে বাইশ্যা ডাকাত। বঙ্গোপসাগরে ৪২ জেলে (৩১ ও ১১ জেলে) খুনের দুই ঘটনার প্রধান আসামি এবং বাঁশখালীতে ১২টি ও কক্সবাজারে চারটিসহ মোট ১৬ মামলার আসামি জলদস্যু সম্রাট বাইশ্যা। সে খুবই নিষ্ঠুর ও ধূর্ত প্রকৃতির। সে প্রমাণ রেখে কখনও খুন করে না। তুচ্ছ বিষয়ে জেলেদের খুন করে মৃতদেহ বঙ্গোপসাগরে ভাসিয়ে দিত।’

তিনি আরও জানান, বাঁশখালী, আনোয়ারা, মহেশখালী, কুতুবদিয়াসহ উপকূলীয় এলাকায় তার বিশাল বাহিনী আছে। বছরের বিভিন্ন সময়ে যখন জেলে কিংবা অন্যদের কোনো কাজ থাকে না তখন আয়ের জন্য তারা বাইশ্যার বাহিনীতে যোগ দেয়। তাকে গ্রেফতারের পর উপকূলে স্বস্তি ফিরে এসেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।