প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি : জড়িতদের বিরুদ্ধে মামলা করা হবে


প্রকাশিত: ০১:৪৯ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানটিতে যান্ত্রিক ত্রুটির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলার ইঙ্গিত দিয়েছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। রোববার বিকেলে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন তিনি।

একইসঙ্গে এ ঘটনার নৈতিক দায় স্বীকার করে মেনন বলেন, মন্ত্রী হিসেবে আমি এ দায়িত্ব এড়াতে পারি না।

তিনি জানান, মন্ত্রণালয় তাদের প্রতিবেদনে সাতটি, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের প্রতিবেদনে তিনটি এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তদন্ত প্রতিবেদনে ১০টি সুপারিশ করেছে।

বিমানমন্ত্রী বলেন, প্রয়োজনে মামলা করা হবে। যেহেতু শেখ হাসিনা কেবলই বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, তিনি একই সঙ্গে বঙ্গবন্ধু পরিবারেরও সদস্য তাই বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। তবে মামলা কবে করা হবে তা আইন-শৃঙ্খলা বাহিনী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

রাশেদ খান মেনন বলেন, ওই তিনটি তদন্ত কমিটির প্রতিবেদনে প্রমাণিত হয়েছে বিমানটির অয়েল প্রেসারে সমস্যা ছিল এবং এর নাট-বল্টু ঢিলে অবস্থায় ছিল। এ সমস্যাকে মনুষ্যসৃষ্ট উল্লেখ করে বিষয়টি নাশকতা ছিল কিনা তা তদন্তে আইন-শৃঙ্খলাবাহিনীর সহায়তা নেওয়া হবে বলে জানান তিনি।

আরএম/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।