হাতিরঝিল ওয়াটার ট্যাক্সিস্ট্যান্ডে বিনোদনপ্রেমীদের ভিড়


প্রকাশিত: ১১:৪৯ এএম, ১৬ ডিসেম্বর ২০১৬

দুই সারিতে দাঁড়িয়েও স্থান সংকুলান হচ্ছে না। অনেকেই ভিড় করেছেন ওভার ব্রিজে। কেউবা রাস্তায়। স্বেচ্ছাসেবক ও কর্মচারীরা সারিবদ্ধভাবে দাঁড়ানো বিনোদনপ্রেমীদের একজন একজন করে উঠিয়ে দিচ্ছেন ওয়াটার ট্যাক্সি সার্ভিসে। দুপুর আড়াইটায় উদ্বোধন হলেও আগে থেকেই ভিড় জমে হাতিরঝিলে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিজয় দিবসের দুপুরে হাতিরঝিলের মেরুল বাড্ডা অংশে আনুষ্ঠানিক উদ্বোধন করেন ওয়াটার ট্যাক্সি সার্ভিস।

Water-Taxi

ওয়াটার ট্যাক্সি সার্ভিসকে জনপ্রিয় করতে উদ্বোধনী দিনে বিনামূল্যে নৌ ভ্রমণের সুযোগ দিয়েছে কর্তৃপক্ষ।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও বাংলাদেশ সেনাবাহিনী এস ডব্লিউও (পশ্চিম)-এর পৃষ্ঠপোষকতায় হাতিরঝিলে এ ওয়াটার ট্যাক্সি সার্ভিসের লিজ নিয়েছে করিম গ্রুপ।

শবনম আরা নামের এক নারী বাড্ডা আদর্শনগর এলাকা থেকে স্বামী সন্তানকে নিয়ে এসেছেন হাতিরঝিলে। ওয়াটার ট্যাক্সি করে পুরো হাতিরঝিল এলাকা ঘুরবার ইচ্ছে তার। যথারীতি ঘুরে এসে তিনি জাগো নিউজকে জানান, রাজধানীর ভেতরে এমন সুযোগ অন্য কোনো দেশ পায় কিনা জানি না। তবে আমরা পেলাম। বিনোদনের জন্য এটা এক অনন্য সুযোগ বটে।

Water-Taxi

রাকিবুল ইসলাম নামের এক কলেজ শিক্ষার্থী এসেছেন বন্ধুদের সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, বিকেল বেলা মানুষের যাওয়ার কোনো জায়গা থাকে না। চারদিকে শব্দ, ধুলাবালি। এখন খারাপ লাগলেই এখানে আসা যাবে। এজন্য কতৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

কলেজ শিক্ষিকা স্ত্রীকে নিয়ে ব্যাংক কর্মকর্তা রেজাউন্নবীও এসেছেন ওয়াটার ট্যাক্সিতে ঘুরবেন বলে। অনেকক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার পর সুযোগ মেলে তাদের। রেজাউন্নবী জানান, আমাদের মতো কর্পোরেট মানুষের বিনোদনের জন্য বেশি দূরে যাওয়ার সুযোগ মেলে না। কিন্তু সিটি কর্পোরেশন ও সেনাবাহিনী আমাদের নাগালের মধ্যে বিনোদনের চাহিদা মেটানোর যে খোরাক দিয়েছেন তার তুলনা হয় না। এখানে যেমন বসে থাকা যাবে তেমনি ঘোরাও যাবে।

Water-Taxi

সরেজমিনে ঘুরে জানা যায়, বিকেল ৪টা পর্যন্ত ৪টি ওয়াটার ট্যাক্সি মোটে ১৪ বার ভাড়া ছাড়াই বিনোদনপ্রেমীদের হাতিরঝিল প্রদক্ষিণ করায়। এরপর ৪টার দিকে বন্ধ করে দেয়া হয়। শনিবার থেকে পুনরায় এ সেবা চালু হবে।

ওয়াটার ট্যাক্সি সার্ভিসের প্রজেক্ট (করিম গ্রুপ) পরিচালক সাব্বির আহমেদ জাগো নিউজকে বলেন, এফডিসি হবে ওয়াটার ট্যাক্সি সার্ভিসের মূল স্ট্যান্ড। সেখান থেকে মূলত: অন্যান্য রুটে মুভ করবে ওয়াটার ট্যাক্সি। আপাতত এফডিসি হতে গুলশান মেরুল বাড্ডা হতে মগবাজার রুটে চলাচল করবে ওয়াটার ট্যাক্সি।

Water-Taxi

হাতিরঝিল প্রকল্পের উপ-পরিচালক লে. কর্নেল নেজাম উদ্দিন জানান, আপাতত হাতিরঝিল থেকে দুটি রুটে চলবে ওয়াটার টেক্সি সেবা। মেরুল বাড্ডা থেকে মগবাজার সাতরাস্তা পর্যন্ত রুটে ভাড়া ২৫ টাকা এবং এফডিসির সামনে থেকে গুলশান-১ পর্যন্ত রুটের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। উদ্বোধনী দিনে ৪টি ওয়াটার টেক্সি চালু করা হয়েছে। চাহিদা বাড়লে এর সংখ্যা আরও বাড়ানো হবে।

জেইউ/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।