রোব ও মঙ্গলবারের এসএসসি পরীক্ষা স্থগিত


প্রকাশিত: ১০:৪৮ এএম, ০৭ মার্চ ২০১৫

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান অবরোধ কর্মসূচির মধ্যে নতুন করে আবারো ৭২ ঘণ্টার হরতাল আহ্বান করায় স্থগিত করা হয়েছে রোব ও মঙ্গলবারের এসএসসি ও সমমানের পরীক্ষা। শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী এ তথ্য নিশ্চিত করেছন।

তিনি জানান, স্থগিত পরীক্ষাগুলোর তারিখ পরে জানিয়ে  দেওয়া হবে। ৮ মার্চ রোববার এসএসসিতে হিসাব বিজ্ঞান এবং দাখিলে রসায়ন (তত্ত্বীয়) পরীক্ষা ছিল। ১০ মার্চ মঙ্গলবার এসএসসিতে শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা এবং দাখিলে পদার্থ বিজ্ঞানের (তত্ত্বীয়) পরীক্ষা নির্ধারিত ছিল। হরতালের কারণে এর আগে স্থগিত গত ৪ মার্চের পরীক্ষার তারিখও ঘোষণা করা হয়নি।

সুবোধ ঢালী বলেন, তিন দিনের পরীক্ষার তারিখ একসঙ্গেই ঘোষণা করা হবে। অবরোধের মধ্যে হরতালের কারণে চলতি এসএসসির ১৪ দিনের ২৭৬টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে গেল। অবরোধ ও হরতালের মধ্যে এবার এসএসসির পরীক্ষাগুলো কেবল ছুটির দিন শুক্র ও শনিবার নেওয়া হচ্ছে।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।