অভিজিৎ হত্যা : ডিবির কাছে তথ্য চেয়েছে এফবিআই


প্রকাশিত: ১১:২২ এএম, ০৫ মার্চ ২০১৫

বিজ্ঞানমনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলা তদন্তে যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে এফবিআই-এর চার সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম জানান, এফবিআই প্রতিনিধি দলের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। তারা অভিজিৎ রায় হত্যা মামলা তদন্তে সহায়তা চেয়েছে। আমাদের কাছে কিছু তথ্য চেয়েছে। এতে আমরা তাদের স্বাগত জানিয়েছি।

এফবিআই প্রতিনিধি দল আরো ৪/৫ দিন ঢাকায় অবস্থান করবে বলে তিনি জানান। এর আগে বুধবার চার সদস্যের এফবিআইয়ের দলটি ঢাকায় আসে।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি রাত আনুমানিক ৯টার দিকে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও লেখক প্রকৌশলী ড. অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন এলাকায় দুর্বৃত্তরা কুপিয়ে জখম করে।

গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর রাত সোয়া ১০টার দিকে মারা যান অভিজিৎ। পরে উন্নত চিকিৎসার জন্য তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে যুক্তরাষ্ট্রে পাঠানো হয়।

জেইউ/বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।