কামারুজ্জামানের পরোয়ানা আপাতত স্থগিত : অ্যাটর্নি জেনারেল


প্রকাশিত: ১০:০৯ এএম, ০৫ মার্চ ২০১৫

মানবতা বিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামানের মৃত্যু পরোয়ানা আপাতত স্থগিত হয়ে গেছে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। কামারুজ্জামানের আইনজীবীরা রিভিউ আবেদন করায় এর নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার মৃত্যু পরোয়ানা স্থগিত থাকবে। বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন অ্যাটর্নি জেনারেল।

তিনি বলেন, আমরা আজ (বৃহস্পতিবার) আপিল বিভাগের চেম্বার বিচারপতির কাছে আবেদন করবো যাতে রিভিউ আবেদনটির দ্রুত শুনানির দিন ধার্য করা হয়। তিনি আরও বলেন, বিচারকরা দেখবেন, রিভিউয়ের কিছু রয়েছে কি না। কোন ভুল থাকলে তা সংশোধন করার জন্যই রিভিউ আবেদনের বিধান রেখেছে আপিল বিভাগ।

অ্যাটর্নি জেনারেল বলেন, তিনজন বিচারপতি মৃত্যুদণ্ড বহাল রেখেছেন। অপর বিচারপতি দোষি সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এখানে সবাই দণ্ডিত করেছেন। প্রশ্ন শুধু সাজার বিষয়ে। তিনি বলেন, আমার মনে হয় রায়ে কোন ভুল নেই। আমিও মৃত্যুদণ্ডের রায় বহাল রাখার জন্য শুনানিতে আবেদন জানাবো।

তিনি আরও বলেন, কামারুজ্জামানের আইনজীবীরা যেসব কথা বলেন সেগুলো আদালত অবমাননা হওয়ার মতো।

প্রসঙ্গত, কামারুজ্জামানের রায়ের বিরুদ্ধে ৪৪টি যুক্তি আনা হয়েছে। মূল ৪৫ পৃষ্ঠার আবেদনে মোট ৭০৪ পৃষ্ঠার ডকুমেন্ট দাখিল করে রিভিউ দাখিল করেন তার আইনজীবীরা।

এএইচ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।