এবার গঠিত হল সরকার সমর্থক ‘নাগরিক সমাজ’


প্রকাশিত: ০৫:৪০ এএম, ০৫ মার্চ ২০১৫

সরকারের পক্ষে ‘নাগরিক সমাজ’ নামে একটি কমিটি গঠন করা হয়েছে। যেসব বিশিষ্ট ব্যক্তি সরাসরি রাজনীতি করেন না, কিন্তু সরকার সমর্থক তাদের নিয়েই এ কমিটি গঠন করা হয়েছে। একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, উদ্বিগ্ন নাগরিক সমাজের পাল্টা হিসেবে এ কমিটি কাজ করব।

জানা গেছে, এ নাগরিক সমাজ সরকারের ভাবমর্যাদা ফিরিয়ে আনার জন্য চেষ্টা চালাবে। বিরোধী জোটের আন্দোলন-সংগ্রাম চলাকালে সহিংসতা ও ক্ষয়ক্ষতির ধরণ নাগরিক সমাজ সাধারণ মানুষের কাছে তুলে ধরবে। পাশাপাশি সরকারের উন্নয়নের চিত্রও তুলে ধরা হবে বলে জানা গেছে।

মঙ্গলবার বিকালে রাজধানীর আগারগাঁও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ভবনে অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমেদের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। এ সভাটি খুবই গোপনে করা হয়েছে। এতে অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমেদকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে।

এ সময় পিকেএসএফের গভর্নিং বডির সদস্য ড. প্রতিমা পাল মজুমদার, রংপুর রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. একেএম নূরুন্নবী, খন্দকার ইব্রাহীম খালেদ, ড. এমএ কাশেম, পিকেএসএফের উপব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দিন ও বিটিভির সাবেক মহাপরিচালক ম. হামিদ উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

এছাড়া বৈঠকে বিভিন্ন এনজিওর মালিক ও কর্মকর্তা এবং বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সূত্র : যুগান্তর

এসএইচএ/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।