হৃদরোগে মারা গেছেন শাকিল : হানিফ


প্রকাশিত: ১০:৫৩ এএম, ০৬ ডিসেম্বর ২০১৬

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল (৪৮) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে রাজধানীর গুলশানের সামদাদো রেস্টুরেন্টে শাকিলকে দেখতে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, প্রাথমিক অবস্থায় ধারণ করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

উল্লেখ্য, ২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হিসেবে চারজনকে নিয়োগ দেয়া হয়। তাদের মধ্যে মাহবুবুল হক শাকিল অন্যতম ছিলেন। মাহবুবুল হক শাকিল আগেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত মেয়াদে বিশেষ সহকারী (মিডিয়া) ও উপ-প্রেস সচিবের দায়িত্ব পালন করেন এক সময়কার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি এই ছাত্রনেতা। শাকিল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

১৯৬৮ সালে ময়মনসিংহে জন্মগ্রহণ করেন তিনি। তার বাবা আইনজীবী ও মা শিক্ষক। আইনজীবী স্ত্রী ও শাকিলের সংসারে একটি মেয়ে সন্তান রয়েছে। তিনি কবি হিসেবেও পরিচিত ছিলেন। গত বইমেলায় ‘মন খারাপের গাড়ি’ শিরোনামে তার একটি কাব্যগ্রন্থ বের হয়।

জেএইচ/এমএসএস/জেএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।