দেশে গুম বলতে কোনো শব্দ নেই : স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত: ০৭:১৭ এএম, ০৪ ডিসেম্বর ২০১৬
ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে গুম বলতে কোনো শব্দ নেই। যারা গুম হচ্ছে তারা হয় স্বেচ্ছায় পলাতক নতুবা আত্মগোপনে রয়েছে। কিছু দিন পর দেখা গেছে তারা ফিরে এসেছে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ‘শহীদ সোহরাওয়ার্দী ও বঙ্গবন্ধু’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জিয়াসহ যেসব জঙ্গি আত্মসমর্পণ করেননি তাদের ধরতে সব ধরনের চেষ্টা অব্যাহত রয়েছে। খুব শিগগিরই সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

প্রায়ই গুম ও অপহরণ হচ্ছে এমন অভিযোগে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন এবং প্রতিবাদ সভা হচ্ছে, দেশে কি গুম ও অপহরণ বেড়ে গেছে? সাংবাদিকদের করা এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে গুম বলতে কোনো শব্দ নেই। পারিবারিক বা অন্য কোনো কারণে অনেকে স্বেচ্ছায় আত্মগোপনে থাকে। কিছুদিন পরে দেখা যায় ফিরে এসেছে। এর মাঝে পরিবারগুলো এমন অভিযোগ তোলে।

হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তমকুমার বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ‘জার্নি’-এর খন্দকার বজলুল হক। অনুষ্ঠানে সোহরাওয়ার্দী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে বিশদ আলোচনা হয়।

জেইউ/বিএ/এনএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।