সাংবাদিকদের কাছে সমাজকল্যাণমন্ত্রীর দুঃখ প্রকাশ


প্রকাশিত: ০৩:২০ পিএম, ১০ আগস্ট ২০১৪

সাংবাদিকগণের কাছে গভীর দুঃখ প্রকাশ করেছেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলী। শনিবার সিলেটে সমাজকল্যাণমন্ত্রীর বক্তৃতায় সাংবাদিকদের প্রতি কটূক্তির প্রেক্ষাপটে আজ রোববার মন্ত্রী এ দুঃখ প্রকাশ করেন।

বিবৃতিতে মন্ত্রী বলেন, শনিবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আদিবাসী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে দেয়া আমার বক্তৃতায় সাংবাদিকদের প্রতি বিরাগভাজনের যে কথাগুলি বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশ পেয়েছে তা আমার দৃষ্টিগোচর হয়েছে।

মন্ত্রী বলেন, আমি কথাগুলি সকল সাংবাদিকদের উদ্দেশ্যে বলিনি। আমি বিশ্বাস করি সাংবাদিকতা একটি মহান পেশা। এ পেশায় জড়িত মানুষজন সৎ ও নির্ভীক জীবন যাপন করেন। এই পেশায় সংশ্লিষ্ট অনেক দেশবরণ্য সাংবাদিক আমার অত্যন্ত ঘনিষ্ট বন্ধু।

তিনি বলেন, আমার দেয়া বক্তব্যের শুরুতে মঞ্চে যাবার সময় সামনে উপবিষ্ট কতিপয় সাংবাদিক প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে নিয়ে টিটকিরি করছিলেন। আমি ঐসব কথা শুনে সইতে না পেরে হঠাৎ কিছুটা রেগে যাই এবং স্থানীয় কতিপয় সাংবাদিকদের উদ্দেশ্যে কিছু কথা রাগত অবস্থায় বলি। আমার বলা কথাগুলো বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় ব্যাপকভাবে প্রচার করা হয়। যা দেখে আমি কষ্টবোধ করছি।

মূলত আমার বলা কথাগুলো ছিল কেবল দুই একজন স্থানীয় কতিপয় সাংবাদিকদের উদ্দেশ্যে। যারা গত কয়েকদিন ধরে আমার বক্তব্যকে বিকৃত করে প্রকাশ করছিলেন। কিন্তু আমার বলা কথাগুলো থেকে দেশের সাংবাদিকগণ আহত হয়েছেন দেখে আমি ভীষণভাবে ব্যথিত ও কষ্ট পেয়েছি। অনিচ্ছাকৃতভাবে  বলা আমার কথাগুলো থেকে যদি সাংবাদিকগণ দুঃখ পেয়ে থাকেন তবে আমি তার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

প্রকৃতপক্ষে সাংবাদিকতা একটি মহান পেশা। এ পেশার প্রতি আমি শ্রদ্ধাশীল ছিলাম, আছি এবং থাকব।

মন্ত্রী বলেন, আমার দেয়া এই বিবৃতিটি থেকে সকলের সাথে ভুল বোঝাবুঝির অবসান ঘটবে বলে আমি বিশ্বাস করি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।