সাত খুন: শামীম-আইভীকেও জিজ্ঞাসাবাদ করবে কমিটি


প্রকাশিত: ১০:০৩ এএম, ১০ আগস্ট ২০১৪

নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় এমপি শামীম ওসমান ও নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে জিজ্ঞাসাবাদ করা হবে। জনপ্রশাসন মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির সদস্য সচিব আবুল কাশেম মো. মহীউদ্দীন আজ সচিবালয়ে সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, মেয়র আইভীকে আগামীকাল সকাল ১০টায় শামীম ওসমানকে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে তদন্ত কমিটির আহ্বায়ক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহজাহান আলী মোল্লার কক্ষে জিজ্ঞাসাবাদ করা হবে। এই তদন্ত কমিটি এ পর্যন্ত ৩৫০ জনের বেশি মানুষকে জিজ্ঞাসাবাদ করেছে, যাদের মধ্যে র‌্যাবের শীর্ষ কর্মকর্তারাও রয়েছেন। আগামী ৯ই সেপ্টেম্বরের মধ্যে আদালতে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিলের কথা রয়েছে। তার আগে ওই ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি কলকাতার কারাগারে থাকা নূর হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হবে কিনা জানতে চাইলে তদন্ত দলের সচিব বলেন, এ নিয়ে চিন্তাভাবনা চলছে।

আলোচিত সাত খুনের ঘটনা প্রকাশের পর আলোচনায় আসে এমপি শামীম ওসমান ও মেয়র আইভীর বিরোধের বিষয়। এনিয়ে পাল্টাপাল্টি বক্তব্যও দেয় দুই পক্ষ। একটি অডিও টেপ প্রকাশ করে শামীম আঙুল তোলেন আইভীর এক ঘনিষ্টজনের দিকে। অন্যদিকে একেক সময় একেক রকম বক্তব্য দিয়ে আলোচনায় ছিলেন এমপি শামীম। ঘটনার পরই নিহত কাউন্সিলর নজরুল ইসলামের শ্বশুর শহীদুল ইসলাম অভিযোগ আনেন র‌্যাব ছয় কোটি টাকার বিনিময়ে এই হত্যাকান্ড ঘটিয়েছে। র‌্যাবের বিরুদ্ধে হত্যাকাণ্ডে সংশ্লিষ্টতার অভিযোগ ওঠার পর র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন এবং লেফটেন্যান্ট কমান্ডার এমএম রানাকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়। গ্রেপ্তার হওয়ার পর কয়েক দফায় জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে নিজেদের দোষ স্বীকার করে আদালতে তারা জবানবন্দিও দেন। খুনের ঘটনা আগে থেকেই জানতেন বলে সে সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসানের বিরুদ্ধেও অভিযোগ ওঠায় তাকেও জনপ্রশাসন মন্ত্রণালয়ের তদন্ত কমিটি জিজ্ঞাসাবাদ করেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।