রোহিঙ্গাদের খবর জানতে চোখ রাখুন জাগো নিউজে


প্রকাশিত: ০১:১০ পিএম, ২৯ নভেম্বর ২০১৬

বিশ্বের অন্যতম নিপীড়িত এক জনগোষ্ঠী মিয়ানমারের রাখাইন রাজ্যের মুসলিম রোহিঙ্গা। দেশটির সেনাবাহিনীর হাতে নির্মম নির্যাতনের শিকার হয়ে দেশ ছাড়ছেন এ রাজ্যের বাসিন্দারা। দিনের পর দিন না খেয়ে খোলা আকাশের নিচে কাটাতে হচ্ছে। হন্য হয়ে এদিক সেদিক ঘুরছেন একটু আশ্রয়ের আশায়। ঢুকে পড়ছেন পার্শ্ববর্তী দেশ বাংলাদেশেও।

Taknaf

মিয়ানমারের সেনাবাহিনী এই রোহিঙ্গাদের ওপর জাতিগত নিধনযজ্ঞ চালাচ্ছে। হত্যা, ধর্ষণ-নির্যাতন এদের নিত্যসঙ্গী। জাতীয়তা, বিয়ে, ধর্ম, শিক্ষা-স্বাস্থ্যসহ সব অধিকার কেড়ে নেয়া হয়েছে। জীবন বাঁচাতে বাধ্য হয়েই এই জাতিগোষ্ঠীকে অবৈধ আশ্রয় নিতে হচ্ছে প্রতিবেশী দেশ বাংলাদেশে। কিন্তু তাও মিলছে আবার মিলছে না। বাস্তবতার নির্মম পরিস্থিতির শিকার হতে হচ্ছে তাদের।

Taknaf

নির্যাতিত এই জাতিগোষ্ঠীর খবর জানাতে মিয়ানমারের সীমান্তবর্তী এলাকা ও দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে রয়েছেন জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক শাহেদ শফিক। তার ধারাবাহিক প্রতিবেদনগুলো দেখতে চোখ রাখুন জাগোনিউজ২৪.কমে।

Taknaf

Taknaf

এমএসএস/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।