নতুন মাইলফলকের সামনে মালিঙ্গা


প্রকাশিত: ০৩:২৩ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৫

নতুন এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছে লাসিথ মালিঙ্গা। বিশ্বকাপে হ্যাটট্রিক তার কাছে নতুন কিছু নয়। শেষ ২টি আসরেই পেয়েছেন বিরল এই সাফল্য। পর পর তিনটি আসরে হ্যাটট্রিকের ধারাবাহিকতা রক্ষার সুযোগ এখন তার সামনে।

বাংলাদেশের বিপক্ষে ৪৬তম ওভারের শেষ ২ বলে সবশেষ ২টি উইকেট তুলে নিয়েছেন মালিঙ্গা।আগামি ১ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে প্রথম বলে উইকেট নিতে পারলেই হ্যাটট্রিকের হ্যাটট্রিক পূর্ণ হবে তার।

বিশ্বকাপে এ পর্যন্ত ৮টি হ্যাটট্রিক হয়েছে। ১৯৮৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের চেতন শর্মা হ্যাটট্রিক করেছিলেন। যা বিশ্বকাপের ইতিহাসে প্রথম হ্যাটট্রিক। এরপর ১৯৯৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের সাকলায়েন মুশতাক,২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার চামিন্দা বাস ও কেনিয়ার বিপক্ষে অস্ট্রেলিয়ার ব্রেট লি, ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার ও ২০১১ সালে কেনিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা, ২০১১ সালে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ এবং চলতি আসরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের স্টিভেন ফিন হ্যাটট্রিক করেছেন। তবে বিশ্বকাপে ২ বার হ্যাটট্রিকের দেখা পেয়েছেন কেবল লাসিথ মালিঙ্গা।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।