ঢাবি রেজিস্ট্রারের দু’টি বইয়ের মোড়ক উন্মোচন


প্রকাশিত: ১২:৪০ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান সম্পাদিত ‘শতকের পথে গৌরবোজ্জ্বল ঢাকা বিশ্ববিদ্যালয়’ এবং ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পি-এইচ.ডি ও সমমানের অভিসন্দর্ভ’ শীর্ষক দু’টি গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অমর একুশে গ্রন্থ মেলার নজরুল মঞ্চে বই দু’টির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।

‘শতকের পথে গৌরবোজ্জ্বল ঢাকা বিশ্ববিদ্যালয়’ গ্রন্থে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল ১৯২১ সাল থেকে শুরু করে প্রায় শত বছরের গৌরবোজ্জ্বল ধারাবাহিক ইতিহাস, চ্যান্সেলর, ভাইস চ্যান্সেলর, প্রো-ভাইস চ্যান্সেলর, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট, হলসমূহের ইতিহাস ও দায়িত্ব পালনকারীদের রঙিন ছবিসহ শিক্ষা কার্যক্রম ও ঐতিহ্য সম্বলিত তথ্যাবলি ও প্রায় ২০০০ হাজার দূর্লভ ছবি সন্নিবেশিত রয়েছে। এছাড়া ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পি-এইচ.ডি ও সমমানের অভিসন্দর্ভ’ গ্রন্থে বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত সকল পি-এইচ.ডি ডিগ্রিধারীদের নাম, অনুষদ, বিভাগ, ডিগ্রি গ্রহণের সময়কাল, অভিসন্দর্ভ এবং তত্ত্বাবধায়কদের নাম অন্তর্ভুক্ত রয়েছে।

এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।