‘রোহিঙ্গাদের আশ্রয় না দিয়ে মানবাধিকার লঙ্ঘন করছি’


প্রকাশিত: ০১:৩৭ পিএম, ২৪ নভেম্বর ২০১৬

১৯৭১ সালে দেশের এক কোটি মানুষ অন্য দেশে পাড়ি জমিয়েছিল। কারণ তখন আমাদের ঘরে আগুন দিয়ে ধ্বংস করা হচ্ছিল। মিয়ানমারেও আজ তাই হচ্ছে। তারা কোথাও ঠাঁই পাচ্ছে না। রোহিঙ্গাদের ঠাঁই না দিয়ে আমরা মানবাধিকার লঙ্ঘন করছি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আদর্শ নাগরিক আন্দোলন সংগঠনের আয়োজনে ‘স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে নাগরিক ভাবনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী এ কথা বলেন।   

তিনি বলেন, বিচারহীনতার মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরে আসবে না। গণতন্ত্র ফিরিয়ে আনতে স্বাধীন বিচার ব্যবস্থা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি। এসময় জনগণকে স্বাধীনভাবে মত প্রকাশ ও ভোটের অধিকার ফিরিয়ে দিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।   

আদর্শ নাগরিক আন্দোলনের প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার সভপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী, সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি, সাবেক স্বাস্থ্য উপ-মন্ত্রী সিরাজুল হক, নাগরিক ফোরামের চেয়ারম্যান আব্দুল্লাহীল মাসুদ প্রমুখ।

এএস/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।