মুক্তিযোদ্ধাদের গাড়ি ক্রয়ে কর মওকুফ


প্রকাশিত: ১২:২৬ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৫

যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের গাড়ি ক্রয়ের ক্ষেত্রে উৎসে অগ্রিম আয়কর মওকুফের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। মঙ্গলবার সেগুন বাগিচায় এনবিআরের প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. নজিবুর রহমান এ তথ্য জানান।

এনবিআর চেয়ারম্যান বলেন, আজকের বোর্ড বৈঠকে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার মধ্যে গেজেটভূক্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের গাড়ির রেজিষ্ট্রেশন ও ফিটনেস নবায়নকালে প্রদেয় উৎসে অগ্রিম আয়কর হতে অব্যহতির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে তা অর্থমন্ত্রীর নিকট উপস্থাপন করার পর আনুষ্ঠানিক ঘোষণা করা হবে।

বৈঠকের বিষবস্তু সম্পর্কে তিনি আরো জানান, বৈঠকে বেগম রোকেয়া নারী ও শিশু স্বাস্থ্য উন্নয়ন সংস্থা তহবিল বৃদ্ধির লক্ষ্যে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে বিনিয়োগের অর্জিত সুদ আয়ের ওপর কর কর্তন হতে অব্যাহতি, রাজস্ব বোর্ড আধুনিকায়নের পরিকল্পনা বাস্তবায়নে চলমান সংস্কার কার্য্ক্রমের অগ্রগতি বিষয়ে আলোকপাত করা হয়।

এছাড়া ৬ষ্ঠ পঞ্চবার্ষিকীর পরিকল্পনার কার্য্ক্রম বাস্তবায়ন ও সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনার কৌশল, রাজস্ব আদায় বৃদ্ধির লক্ষ্যে মনিটরিং বাড়ানো ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়েছে বলেও সাংবাদিকদের জানান তিনি।

এসআই/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।