অমর্ত্য সেনের অনুষ্ঠানে হট্টগোল


প্রকাশিত: ১১:৩৬ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৫

নোবেল বিজয়ী প্রফেসর অমর্ত্য সেনের বই ‘ভারত: উন্নয়ন ও বঞ্চন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে হট্টগোলের ঘটনা ঘটেছে। সোমবার বিকেলে রাজধানীর খামারবাড়ির কৃষিবীদ ইনস্টিটিউশন মিলনায়তনে ভেতরে প্রবেশ নিয়ে এই হট্টগোলের সৃষ্টি হয়।

জানা গেছে, অনুষ্ঠিত মিলনায়তনে প্রয়োজনের চেয়ে অতিরিক্ত দর্শনার্থী হওয়া এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মিলনায়তনে সাড়ে পাঁচ হাজার লোকের জায়গা হয়। কিন্তু সেখানে তার চেয়েও বেশি দর্শক সমাগম ঘটে। ফলে বাকীদের জায়গা দিতে পারছে না কর্তৃপক্ষ। একই কারণে অনেক সাংবাদিকরাও প্রবেশ করতে পারেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সাংবাদিক বলেন, সাংবাদিকদের দাওয়াত করে এভাবে ভেতরে ঢুকতে না দেওয়া লজ্জাজনক কাজ। এখানে আমরা অফিসিয়াল কাজে এসেছি। আমাদের জন্য তো আলাদা জায়গা রাখা প্রয়োজন ছিলো। ফলে অনেক সাংবাদিক অনুষ্ঠান কাভার না করেই বিরক্তি নিয়ে চলে গেছেন।

এ বিষয়ে মিলনায়তনের কর্তৃপক্ষ বলছে, লোক সমাগম হবে দেড় হাজার। আমরা সেভাবেই আয়োজন করেছি। কিন্তু সবার জন্য উন্মুক্ত হওয়ায় অনেক মানুষ চলে আসছে। ফলে ভেতরে আর একটুও জায়গা নেই। সে কারণে সাংবাদিকরাও ঢুকতে পারছে না।

অতিরিক্ত দর্শনার্থীর চাপ সামলাতে না পেরে কর্তৃপক্ষ মিলনায়তনের বাইরে প্রজেক্টর লাগিয়ে দিয়েছে। সেখানেই দর্শনার্থীরা মেঝেতে বসে অনুষ্ঠান দেখছে। তবে সেখানেও সাউন্ডের ব্যবস্থা না থাকায় তার তার বক্তব্যেও ভিডিও দেখা গেলেও শব্দ শুনা যায়নি।

এসআই/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।