জাতীয় বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস ভিত্তিক মাস্টার্স প্রোগ্রাম চালু


প্রকাশিত: ১০:৩৭ এএম, ০৭ আগস্ট ২০১৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস ভিত্তিক বিশেষ মাষ্টার্স প্রোগ্রাম শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে প্রথমবারের মত ক্যাম্পাস ভিত্তিক মার্স্টাস প্রোগ্রাম উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন অর রশিদ।

একাডেমিক ভবনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ভিসি বলেন, সত্যিকার বিশ্ববিদ্যালয় হতে হলে সেখানে উচ্চশিক্ষা ও গবেষণা অত্যাবশ্যক।  জাতীয় বিশ্ববিদ্যালয়কে একটি সত্যিকার বিশ্ববিদ্যালয়ে উন্নীত করার লক্ষ্যে বর্তমান প্রশাসন বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে, যার মধ্যে বিশেষ মার্স্টাস প্রোগ্রাম তার মধ্যে অন্যতম।

প্রফেসর ড. হারুন অর রশিদ জানান, এ বিশেষ মার্স্টাস প্রোগ্রামে শতকরা ৮০ ভাগ আসন কলেজ শিক্ষকদের জন্য নির্দিষ্ট করা থাকবে। যাতে তারা উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ লাভ করতে পারেন। এ প্রোগ্রামের আওতায় থিসিসসহ ১ বছর ৬ মাস মেয়াদে বাংলা, ইতিহাস, সমাজবিজ্ঞান, কম্পিউটার সায়েন্স ও এমবিএ-তে প্রথমবারের মত ক্যাম্পাস ভিত্তিক মার্স্টাস প্রোগ্রাম চালু করা হয়।

স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র এর ডিন প্রফেসর ড. সায়েদা বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রো-ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আসলাম ভূঁইয়া, ড. মুনাজ আহমেদ নূর প্রমুখ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষকবৃন্দ ও রেজিস্ট্রারসহ  ভর্তিকৃত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।