তোবায় পানির লাইন বন্ধ


প্রকাশিত: ০৬:৩৫ এএম, ০৭ আগস্ট ২০১৪

রাজধানীর উত্তর বাড্ডার হোসেন মার্কেটে তোবা গার্মেন্টসে পানির লাইন বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। এদিকে টানা ১১ দিনের আন্দোলনে চলা অনশণে নতুন করে আরও ৫১ জন শ্রমিক অসুস্থ হয়েছেন পড়েছেন বলে জানা গেছে।

গার্মেন্টসের এক শ্রমিক জানিয়েছে, কারখানার ভেতরের পানির লাইন বন্ধ করে দেওয়া হয়েছে। তারা অসুস্থ শ্রমিকদের পানি খাওয়াতে পারছেন না। এছাড়া ভেতরে কেবল মাত্র একজন চিকিৎসক আছেন বলেও জানিয়েছেন তিনি।

এদিকে নিরাপত্তার জন্য প্রধান ফটকে সবাইকে ঢুকতে দেয়া হচ্ছে না বলে জানিয়েছে পুলিশ। এছাড়া গণমাধ্যমকর্মীরাও বাইরে থেকে সংবাদ সংগ্রহ করছে।

অন্যদিকে, ২য় দিনের মতো তোবা গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা দেওয়া শুরু করেছে বিজিএমইএ। শ্রমিকদের কারওয়ান বাজারে অবস্থিত বিজিএমইএ ভবনে শ্রমিকদের নিতে বিজিএমইএ’র বরাদ্দকৃত বাস পাঠানো হয়েছে।

বাড্ডায় হোসেন মার্কেটের আশ-পাশের এলাকায় শ্রমিকদের জন্য তাদের আত্মীয়-স্বজনদের অপেক্ষা করতে দেখা গেছে।

এদিকে, তিন মাসের বেতন-ভাতা ও ঈদ বোনাসের দাবিতে অনড় তোবা শ্রমিকরা বৃহস্পতিবারের মধ্যে দাবি না মানলে আগামী শনিবার দেশের সব গার্মেন্ট শিল্পাঞ্চলে ধর্মঘট পালনের কর্মসূচি ঘোষণা দিয়েছেন। এর আগে চলমান আমরণ অনশন কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণাও দেয়া হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।